কোথায় যাবেন বুফন?

  যুগান্তর ডেস্ক    ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভেরোনার বিপক্ষে জুভেন্টাসের হয়ে শনিবার শেষ ম্যাচ খেলে ফেলেছেন গিলানলুইগি বুফন। এর মধ্যদিয়ে জুভেন্টাসের সঙ্গে দীর্ঘ ১৭ বছরের সম্পর্কের ইতি টানলেন ইতালির এই কিংবদন্তি গোলকিপার। তবে ‘তুরিনের ওল্ড লেডি’দের ছাড়লেও এখনই ফুটবল থেকে বিদায় নিচ্ছেন না ৪০ বছর বয়সী বুফন। জুভেন্টাস ছাড়ার পর কোথায় যাবেন, এখনও ঠিক করতে পারেননি। মুহূর্তের উত্তেজনায় নয়, ভেবেচিন্তে এক সপ্তাহের মধ্যে নিজের ভবিষ্যৎ নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবেন তিনি। জুভেন্টাস ছাড়ার ঘোষণা দেয়ার সময়ই বুফন বলেছিলেন, ক্লাব ছাড়লেও মাঠে বা মাঠের বাইরের ভূমিকায় দেখা যাবে তাকে। হাতে বেশ কিছু আকর্ষণীয় প্রস্তাব আছে তার। এর মধ্যে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, পিএসজি’র মতো জায়ান্ট ক্লাবগুলোও রয়েছে। খোদ জুভেন্টাসের প্রস্তাবও। তবে সবচেয়ে আলোচিত প্রস্তাবটি এসেছে প্যারিসের ক্লাব পিএসজি থেকে। গণমাধ্যমের খবর, ফরাসি এ ক্লাবটি নাকি বুফনকে দু’বছরের জন্য খেলার প্রস্তাব দিয়েছে।

সোমবার বুফন বলেছেন, ‘আমার সুস্থির হতে এবং সবকিছু বিশ্লেষণ করতে এক সপ্তাহ সময় লাগবে। এ সিদ্ধান্ত নেয়া সহজ নয়। কারণ ৪০ বছর বয়সে আপনি মুহূর্তের উত্তেজনায় সিদ্ধান্ত নিতে পারেন না।’ ২০০১ সালে পার্মা থেকে গোলকিপারের রেকর্ড ট্রান্সফার ফি ৫২ মিলিয়ন ইউরোতে, তৎকালীন ৩২.৬ মিলিয়ন পাউন্ডে জুভেন্টাসে আসেন বুফন। দলটির হয়ে ৩০০টি ক্লিন শিট তার। এছাড়া এ বছর টানা চতুর্থবার সেরি-এ এবং ইতালিয়ান কাপের ডাবল জিতেছেন। ওয়েবসাইট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter