গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন

জাহাঙ্গীরের পক্ষে মাঠে মন্ত্রী-এমপি হাসানের পাশে বিএনপি নেতাকর্মী

  শাহ সামসুল হক রিপন, গাজীপুর ২৮ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাহাঙ্গীরের পক্ষে মাঠে মন্ত্রী-এমপি হাসানের পাশে বিএনপি নেতাকর্মী

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলের প্রার্থীকে বিজয়ী করতে স্থানীয় সংসদ সদস্যরা গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগসহ শরিকরা মাঠে নেমেছে।

প্রতিদিন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করে তারা নানা হিসাব-নিকাশ করে নির্বাচনী কৌশল নির্ধারণে ব্যস্ত সময় পার করছেন। অপর দিকে সমানভাবে পাল্লা দিয়ে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতা কর্মীরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের পক্ষে কর্মকৌশল নির্ধারণে ব্যস্ত সময় পার করছেন।

প্রতিদিনই ইফতার মাহফিল, আলোচনা সভা, নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় ও নগরীর বিভিন্ন মসজিদে তারাবির নামাজ আদায়সহ ওয়াক্তের নামাজে শরিক হয়ে ভোটারদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলছেন।

এ ছাড়া পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে রঙিন পোস্টার, ফ্যাস্টুনসহ নেতাকর্মীরা নানা কৌশলে নিজেদের দলীয় প্রার্থীর ছবি দিয়ে নির্বাচনী প্রচার চালাচ্ছেন। বসে নেই স্বতন্ত্রসহ এ নির্বাচনের অন্য মেয়র প্রার্থীরাও।

নির্বাচনে প্রার্থীরা দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় যাচ্ছেন। বিভিন্ন ঘরোয়া বৈঠকে যোগ দিচ্ছেন দলের কেন্দ্রীয় নেতাও।

তারা সিটি কর্পোরেশনের একপ্রান্ত হতে অন্যপ্রান্তে ভোটের খোঁজে ছুটে যাচ্ছেন বাড়ি বাড়ি, অফিস ও মিল কারখানায়। এবারের নির্বাচনে মূল লড়াই হবে হেভিওয়েট দুই প্রার্থী বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের (ধানের শীষ) ও আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলমের (নৌকা) মধ্যে।

জাহাঙ্গীরের পক্ষে আওয়ামী লীগ নেতারা : আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম রোববার নগরীর ৫ ও ৩৫ নম্বর ওয়ার্ডে পৃথক ইফতার অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন। ওই মাহফিলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল এবং মহানগর আওয়ামী লীগ সভাপতি মো. আজমত উল্লাহ খান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীর আলমের মিডিয়া সেলের সদস্য মোহাম্মদ আলম জানান, মহানগরের ৫ নম্বর ওয়ার্ড বাগবাড়ি মাদ্রাসা মাঠে আয়োজিত ইফতার ও দোয়া অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, জনগণের বন্ধু হিসেবে জাহাঙ্গীর আলম দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ধানের শীষের গণজোয়ার ঠেকাতে মন্ত্রী-এমপিদের মাঠে নামানো হয়েছে : ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার দেখে আওয়ামী লীগ পবিত্র রমজান মাসেও আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণায় উঠেপড়ে লেগেছে।

তারা মাহে রমজানের পবিত্রতা ও তাৎপর্য ভুলে গিয়ে দোয়া ও ইফতার মাহফিলের নামে নির্বাচনী সভার বক্তৃতায় নির্দ্বিধায় চরম মিথ্যাচার ও বিষোদগার করে যাচ্ছেন। যা কোনো মুমিন-মুসলমানের কাম্য হতে পারে না। রোববার ৩৩ নম্বর ওয়ার্ড বিএনপির ইফতার মাহফিলে শরিক হয়ে তিনি এসব কথা বলেন।

৩৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী মোখলেছুর রহমানের সঞ্চালনায় ইফতারপূর্ব মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় সদস্য ডা. মাজহারুল আলম, জেলা বিএনপির সহসভাপতি মীর হালিমুজ্জামান ননী, সিনিয়র যুগ্ম সম্পাদক শিল্পপতি সোহরাব উদ্দিন, গাছা সাংগঠনিক থানা বিএনপির সভাপতি মো. মোশারফ হোসেন খান, সাধারণ সম্পাদক আবদুল হামিদ, অ্যাডভোকেট মনির হোসেন, হুমায়ুন কবির রাজু, কুতুব উদ্দিন চেয়ারম্যান, জামায়াত নেতা নিয়াজ উদ্দিন মাস্টার, আসাদুজ্জামান আসাদ, ইঞ্জিনিয়ার ইদ্রিস খান, ফারুক হোসেন খান প্রমুখ।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter