সংসদ নির্বাচনের জন্য বরাদ্দ ৬৭৫ কোটি টাকা

  যুগান্তর রিপোর্ট ০৫ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সংসদ
ছবি: সংগৃহীত

আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৬৭৫ কোটি টাকা বরাদ্দ থাকছে। সে সঙ্গে নতুন অর্থবছরে স্থানীয় সরকারের নির্বাচনের জন্য ৬০৩ কোটি টাকার প্রস্তাব রয়েছে।

সব মিলিয়ে ভোটের জন্য ১২৭৮ কোটি টাকা বরাদ্দ দেয়ার নির্বাচন কমিশনের প্রস্তাবে সম্মতি দিয়েছে অর্থমন্ত্রণালয়। আগামী ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান বলেন, জাতীয় সংসদ ও স্থানীয় সরকার নির্বাচনের জন্য আমরা ১২শ’ কোটি টাকার বেশি চেয়েছিলাম। আমরা যা চেয়েছি তা পেয়েছি। তেমন কাটছাঁট হয়নি।

ইসি কর্মকর্তারা জানান, নির্বাচনের জন্য প্রস্তাবিত বরাদ্দের মধ্যে রয়েছে সংসদ নির্বাচনের জন্য ৬৭৫ কোটি টাকা। এছাড়া উপজেলা পরিষদের জন্য ৫৭৫ কোটি টাকা, পৌরসভার জন্য ৫ কোটি ২৫ লাখ টাকা, ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য ১১ কোটি টাকা এবং বাকি বরাদ্দ কিছু সিটি কর্পোরেশনের ভোটের জন্য।

সরকারের মেয়াদের শেষ বছরের বাজেট অধিবেশন শুরু হচ্ছে মঙ্গলবার। এদিন আসন্ন ২০১৮-১৯ অর্থবছরের বাজেট প্রস্তাব উপস্থাপন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এবার ভোটের বছরে বাজেটের আকার চার লাখ ৬০ হাজার কোটি টাকার মতো হতে পারে বলে আগেই জানিয়েছেন অর্থমন্ত্রী।

ঘটনাপ্রবাহ : বাজেট ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter