কোনো অজুহাত নয় বললেন তামিম

  ক্রিকইনফো ১০ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তামিম ইকবাল
ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ডামাডোলে বাংলাদেশের ৪৩ রানে অলআউট হয়ে শোচনীয় হারের লজ্জা চাপা পড়ে গেছে। ৪৪ বছরে সবচেয়ে কম ৪৩ রানে ‘শেষ’ হয়ে যাওয়ার লজ্জায় পুড়েছে বাংলাদেশ।

এরপর যা হওয়ার তাই হয়েছে। এক ইনিংস ও ২১৯ রানের করুণ পরাজয়। ৬৬ বছরে এই প্রথম কোনো দল টেস্টে ২০ উইকেট নিল সবচেয়ে কম ওভার বল করে। ওয়েস্ট ইন্ডিজ তৃপ্তির ঢেঁকুর তুলতেই পারে।

অ্যান্টিগা টেস্টে ৪ ও ১৩ রান করা বাংলাদেশের অন্যতম সিনিয়র খেলোয়াড় তামিম ইকবাল হতাশা লুকানোর চেষ্টা করেননি। ইএসপিএনক্রিকইনফোকে তিনি বলেছেন, ‘আপনাদের মতো আমরাও হতাশ।

আমাদের ওই পারফরম্যান্স কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা যেভাবে খেলেছি, এরচেয়ে ভালো খেলার সামর্থ্য আমাদের রয়েছে। এটা কোনো অজুহাত নয়। আমরা ভুল করেছি।

ভুল থেকে শিক্ষা নিতে হবে।’ তামিমের আশা, বৃহস্পতিবার শুরু হতে যাওয়া জ্যামাইকা টেস্টে ভালো করবে বাংলাদেশ। বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে স্টিভ রোডসের অভিষেক হল এমন মন খারাপ করা হারের মধ্যদিয়ে।

‘দুই ইনিংসেই আমরা যে পরিস্থিতিতে পড়েছিলাম, তা থেকে বেরিয়ে আসতে পারিনি। তাবে ওয়েস্ট ইন্ডিজ বোলার ও ফিল্ডারদের কৃতিত্ব দিতে হবে। ওদের বোলিং উপযোগী পিচের সঙ্গে মানানসই বোলিং করেছে ওরা’, বলেছেন রোডস।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter