ভুয়া মুক্তিযোদ্ধা বলায় এমপির সড়ক অবরোধ

  জলঢাকা ও ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ১৭ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নীলফামারীর জলঢাকায় স্থানীয় সংসদ সদস্য গোলাম মোস্তাফাকে ভুয়া মুক্তিযোদ্ধা বলার প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন সংসদ সদস্য ও তার নেতাকর্মীরা। বঙ্গবন্ধু চত্বরে কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও সাবেক উপজেলা যুবলীগের সভাপতি আবদুল ওয়াহেদ বাহাদুরকে গ্রেফতারের দাবিতে পুলিশি পাহারায় ৪ ঘণ্টা সড়ক অবরোধ করেন সংসদ সদস্য। সড়ক অবরোধ করেও বাহাদুরকে গ্রেফতার করাতে পারেনি এমপি। অবরোধের ফলে জলঢাকা শহরের ওপর দিয়ে যাওয়া বিভিন্ন জেলার সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। হাজারও যানবাহন আটকা পড়ে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়। এ সময় পরিস্থিতি স্বাভাবিক রাখতে পৌর শহরে অতিরিক্ত র‌্যাব, পুলিশ মোতায়েন করা হয়।

বুধবার উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু চত্বরে এক অনুষ্ঠানে এমপিকে ভুয়া মুক্তিযোদ্ধা বলে স্লোগান দেয় শ্রমিক ঐক্য পরিষদ ও মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের নেতাকর্মীরা। এ সময় তারা এমপির কাছে জানতে চান তিনি কোনো সেক্টরের অধীনে যুদ্ধ করেছেন। এ সময় এমপি সমর্থকরা তার পক্ষে পাল্টা স্লোগান দিলে উত্তেজনার সৃষ্টি হয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে।

এ ঘটনার প্রতিবাদে আবদুল ওয়াহেদ বাহাদুরসহ তার নেতাকর্মীদের গ্রেফতারের দাবিতে এমপি তার সমর্থকদের নিয়ে রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত ৪ ঘণ্টা বঙ্গবন্ধু চত্বরে র‌্যাব-পুলিশের পাহারায় সড়ক অবরোধ করেন। আবদুল ওয়াহেদ বাহাদুর বলেন, আমার নেতাকর্মীরা উত্তেজিত হয়ে স্লোগান দিতে থাকলে আমি গিয়ে তাদের শান্ত করি। যেহেতু এবারে আমি জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী, তাই এমপি প্রতিপক্ষ হিসেবে আমাকে ফাঁসাতে চাচ্ছেন।

পুলিশের পাহারায় সড়ক অবরোধের কথা অস্বীকার করে নীলফামারী জেলা পুলিশ সুপার আশরাফ হোসেন বলেন, এটা দলীয় কোন্দল। বিষয়টি আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

এমপি অধ্যাপক গোলাম মোস্তফা বলেন, বঙ্গবন্ধু ম্যুরালে আলোচনা সভায় বাহাদুরের নেতৃত্বে তার লোকজন আমাকে গালমন্দ করেন। এরই প্রতিবাদে আমার সমর্থকরা আবদুল ওয়াহেদ বাহাদুরকে গ্রেফতারের দাবি করেন।

এদিকে বৃহস্পতিবার জলঢাকা আলহাজ মোবারক হোসেন অনির্বাণ বিদ্যাতীর্থ স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি যুবলীগ নেতা আবদুল ওয়াহেদ বাহাদুরকে গ্রেফতারে দাবিতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রোকনুজ্জামানের নেতৃত্বে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। ঘণ্টাব্যাপী চলে এ কর্মসূচি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter