জীবনের শেষ ইনিংসে ফিফটির পথে কুক

  স্পোর্টস ডেস্ক ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুক,

অভিষেক টেস্টের প্রথম ইনিংসেই পড়েছিলেন কঠিন চ্যালেঞ্জের মুখে। লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা ও অধিনায়ক বিরাট কোহলি থিতু হয়ে ফিরে যাওয়ার পর তিনিই ছিলেন শেষ স্বীকৃত ব্যাটসম্যান। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৩২ রানের জবাবে ছয় উইকেটে ১৭৪ রানে দ্বিতীয়দিন শেষ করা ভারত ছিল প্রবল চাপে।

সেই চাপকেই প্রেরণা বানিয়ে দারুণ এক ফিফটিতে নিজের অভিষেক টেস্ট রাঙালেন হনুমা বিহারি। দলকেও দেখালেন দিশা। রোববার ওভাল টেস্টের তৃতীয়দিন অভিষিক্ত বিহারি ও রবীন্দ্র জাদেজার লড়াকু ফিফটিতে ভারতের প্রথম ইনিংস থামে ২৯২ রানে।

সপ্তম উইকেটে ৭৭ রানের জুটি গড়ে স্বাগতিকদের ভালোই ভুগিয়েছেন বিহারি ও জাদেজা। ২৪ বছর বয়সী বিহারিকে ৫৬ রানে ফিরিয়ে এ জুটি ভাঙেন মঈন আলী। বিহারির বিদায়ের পর ওয়ানডের গতিতে রান তোলা জাদেজা শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৮৬ রানে।

৪০ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংল্যান্ড তৃতীয়দিন শেষে দুই উইকেটে ১১৪ রান। আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের শেষ টেস্ট ইনিংসে অ্যালিস্টার কুক ব্যাট করছিলেন ৪৬ রানে। হাফ সেঞ্চুরি থেকে মাত্র চার রান দূরে এ ইংলিশ ওপেনার। অধিনায়ক জো রুট ২৯ রানে অপরাজিত। ইংল্যান্ড ১৫৪ রানে

এগিয়ে। হাতে তাদের দ্বিতীয় ইনিংসের আট উইকেট। ভারতের বোলারদের মধ্যে মোহাম্মদ সামি ও রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×