গাজীপুর ও কাপাসিয়ায় বিএনপির ৫১২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  গাজীপুর ও কাপাসিয়া প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাজীপুরে সোমবার দুপুরে পুলিশের কাজে বাধা প্রদান, রাস্তায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি, যানবাহন ভাংচুর ও এলাকায় ত্রাস সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে বিএনপির ৪৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক সাইয়েদুল আলম বাবুল, গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন, বিএনপি নেতা শাহ রিয়াজুল হান্নান, গাজীপুর সিটির ১৫নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল আহমেদ সরকার, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর হাসান আজমল ভুইয়াসহ ১৪০ জনের নামোল্লেখ করা হয়েছে। এছাড়া মামলায় অজ্ঞাত ২০০-৩০০ জনকে আসামি করা হয়েছে। জয়দেবপুর থানার থানার এসআই মো. বাছেদ বাদী হয়ে মঙ্গলবার ওই মামলা দায়ের করেছেন। এছাড়া সোমবার বিকালে গ্রেফতার বিএনপির ৯ নেতাকর্মীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জয়দেবপুর থানার ওসি মো. আমিনুল ইসলাম মামলার বরাত দিয়ে জানান, সোমবার দুপুরে জেলা শহরের রাজবাড়ীর সড়কের পাশে জেলা বিএনপির কার্যালয়ের সামনে জনতাবদ্ধ হয়ে মামলার আসামিরা সড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ সময় পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দিতে গেলে তারা পুলিশের ওপর ইট-পাটকেল ও লাঠিসোটা ছুড়ে এলাকায় আতঙ্ক ও ত্রাস সৃষ্টি করে। পরে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে মামলার এক নম্বর আসামি শাহ রিয়াজুল হান্নান, গাজীপুর সিটির ২৬নং ওয়ার্ডের কাউন্সিলরসহ ৯ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। এ ব্যাপারে জয়দেবপুর থানার এসআই মো. বাছেদ মিয়া বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে। এদিকে গাজীপুরের কাপাসিয়ার ঘাগটিয়া চালাবাজার এলাকায় মঙ্গলবার ভোরে থানা পুলিশ ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির ৩২ নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০ জনকে আসামি করে মামলা করেছে। এ ঘটনায় পুলিশ ঘাগটিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি তোতামিয়াকে গ্রেফতার করেছে।

থানা সূত্রে জানা যায়, সোমবার প্রয়াত আ স ম হান্নান শাহর ছেলে বিএনপি নেতা শাহ রিয়াজুল হান্নান দলীয় এক কর্মসূচি পালনকালে গ্রেফতার হন। এর প্রতিবাদে বিএনপির নেতাকর্মীরা ভোর ৫টায় সড়ক অবরোধ করে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল থেকে ৫টি বিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে বলে দাবি করে। এ ঘটনায় কাপাসিয়া থানার এসআই দুলাল মিয়া বাদী হয়ে বিএনপির ৭২ জন নেতাকর্মীর নামে মামলা দায়ের করেছে। পরিবারের দাবি, তোতামিয়া একটি কাজে গত সোমবার দুপুর ৩টার দিকে সিএনজিযোগে চালাবাজার আসছিলেন। সিএনজিটি দরগারটেক এলাকায় এলে পুলিশ তোতামিয়াকে আটক করে। কিন্তু পুলিশ আটকের পরের দিনের একটি ঘটনায় তাকে গ্রেফতার দেখিয়েছে। সোমবার বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে গাজীপুর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি চলছিল। এ সময় পুলিশের লাঠিচার্জে কর্মসূচি পণ্ড হয়ে যায়। এ ঘটনায় শাহ রিয়াজুল হান্নানসহ বিএনপির ৯ জন নেতাকর্মী গ্রেফতার হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter