কেরানীগঞ্জে বাবা-ছেলে হত্যায় ৫ জনের ডাবল মৃত্যুদণ্ড

  কোর্ট রিপোর্টার ২০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকার কেরানীগঞ্জে ২৫ বছর আগে শরীফ হোসেন ও তার শিশুসন্তান খোকনকে হত্যার অপরাধে ৫ আসামিকে ডাবল মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার ঢাকার ৭ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহা. বজলুর রহমান জনাকীর্ণ আদালতে এ আদেশ দেন। এছাড়া আরেক ছেলে শাহজাহানকে কুপিয়ে আহত করার অপরাধে তাদের প্রত্যেককে আরও ৫ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় শরীফের দুই ছেলে আবদুর রহিম ও শাহজাহান আদালতে উপস্থিত ছিলেন। তারা এ রায়ে সন্তোষ প্রকাশ করেন। তবে পলাতক ২ আসামি প্রতিনিয়ত হত্যার হুমকি দিয়ে আসছে বলে জানান তারা। নিরাপত্তার জন্য সরকারের কাছে আবেদন জানান। ডাবল মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তরা হল- শফিকুল ইসলাম, নজরুল ইসলাম ওরফে নজু, মিস্টার ওরফে ছোট মিস্টার, মো. আরিফ ও মো. মাসুদ। এর মধ্যে শফিকুল, নজু ও ছোট মিস্টারকে রায় ঘোষণার সময় আদালতে হাজির করা হয়। আরিফ ও মাসুদ পলাতক। তাদের গ্রেফতারের জন্য সাজা পরোয়ানা ও গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়েছে। প্রত্যেক আসামিকে মৃত্যুদণ্ডাদেশের পাশাপাশি ৪০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে এবং ৫ বছর কারাদণ্ডের সঙ্গে প্রত্যেককে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা অনাদায়ে আরও ১ বছর কারাভোগের আদেশ দেয়া হয়েছে।

২০০৪ সালের ২১ জুলাই এ মামলায় ঢাকার ৫ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. কামরুল ইসলাম মোল্লা ওই ৫ ব্যক্তিকে ডাবল মৃত্যুদণ্ডাদেশ দেন। তবে শফিকুল ইসলাম হাইকোর্টে আপিল করেন। যেহেতু ৩ আসামি পলাতক ছিল, তাদের পক্ষে রাষ্ট্র আইনজীবী নিয়োগ দেয়নি- সেজন্য আদালত ২০০৮ সালে পুনরায় আইনজীবী নিয়োগ দিয়ে বিচারের জন্য বিচারিক আদালতকে নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষে আইনজীবী নিয়োগ দিয়ে যুক্তিতর্ক শুনানির সময় বিচারক বদলি হলে মামলাটি ঢাকার সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বদলি করা হয়। শুনানি নিয়ে আদালত বুধবার ওই আদেশ বহাল রাখলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×