রেমিটেন্স পাঠানোর স্বীকৃতি পেল ৩৭ ব্যক্তি-প্রতিষ্ঠান

  যুগান্তর রিপোর্ট ২১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

২০১৭ সালে সর্বোচ্চ রেমিটেন্স পাঠানোর স্বীকৃতি পেল ৩৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান। ৫ শ্রেণীতে ২৯ ব্যক্তি, ৫ ব্যাংক ও ৩টি প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন এক্সচেঞ্জ হাউসকে বাংলাদেশ ব্যাংক এ অ্যাওয়ার্ড দেয়। রাজধানীর মিরপুরে বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমিতে (বিবিটিএ) বৃহস্পতিবার সন্ধ্যায় অ্যাওয়ার্ড তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

পুরস্কার পেলেন যারা : সাধারণ পেশাজীবী শ্রেণীতে ২০১৭ সালে সবচেয়ে বেশি প্রবাসী আয় পাঠানোয় পুরস্কৃত হন মিজানুর রশিদ। তিনি এইচএসবিসি ব্যাংকের মাধ্যমে ভারত থেকে এ রেমিটেন্স পাঠান। এ শ্রেণীতে পুরস্কৃত হওয়া ডা. খলিলুর রহমান থাইল্যান্ড থেকে সোনালী ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স পাঠান। বাহরাইনে কর্মরত মো. শাহজাহান ইসলামী ব্যাংক, ব্রুনাই দারুসসালামে কর্মরত ড. মো. মোজাহিদুল ইসলাম এইচএসবিসি ও সংযুক্ত আরব আমিরাতে কর্মরত জসিম উদ্দিন সোস্যাল ইসলামী ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স পাঠিয়ে পুরস্কৃত হন। সৌদি আরবে কর্মরত শাহীন হোসেন ইসলামী ব্যাংক, কুয়েতে কর্মরত আবুল কাশেম স্টান্ডার্ড চার্টার্ডের মাধ্যমে, ওমানে কর্মরত আবদুল করিম ওয়ান ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স পাঠিয়ে রেমিটেন্স অ্যাওয়ার্ড পান।

ব্যবসায়ী ও বিশেষজ্ঞ পেশাজীবী শ্রেণীতে পুরস্কৃত হন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির। এছাড়া আরব আমিরাতের কর্মরত মাহবুব আলম, ফখরুল ইসলাম, ওলিউর রহমান, উমর ফারুক, আবদুল করিম, ওয়াহিদুল ইসলাম, রিপন দত্ত, আবদুল হাকিম ও আবদুর নুর কাওছার পুরস্কার পান। অন্যরা হলেন কুয়েতের জাকির হোসেন ও সিঙ্গাপুরের আবু তাহের মোহাম্মদ। বন্ডে বিনিয়োগ করায় পুরস্কৃত হন সংযুক্ত আরব আমিরাতের মাহবুব আলম, মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির, এহসানুল আজিম, ফখরুল ইসলাম, উমর ফারুক, আবদুল করিম। এছাড়া সিঙ্গাপুরের আবু তাহের মোহাম্মদ, যুক্তরাজ্যের আসিফ আহমেদ, সৌদি আরবের জেড ইউ সৈয়দ পুরস্কৃত হন। সর্বোচ্চ প্রবাসী আয় আনায় পুরস্কার পায় ইসলামী ব্যাংক। ব্যাংকটির মাধ্যমে ২০১৭ সালে ২১ হাজার ৮৮০ কোটি টাকা আসে। ১০ হাজার ৯০৪ কোটি টাকা আনায় পুরস্কার পায় অগ্রণী ব্যাংক। ৮ হাজার ৭০৩ কোটি টাকা আনায় পুরস্কার পায় সোনালী ব্যাংক। পুরস্কার পাওয়া অন্য ব্যাংকগুলো হল- জনতা ব্যাংক ও ডাচ্-বাংলা ব্যাংক। প্রবাসী আয় আনার তিনটি এক্সচেঞ্জ হাউসকেও পুরস্কৃত করা হয়। প্রতিষ্ঠান তিনটি হল- ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানি এসআরএল, এনইসি মানি ট্রান্সফার ও প্লাসিড এনকে কর্পোরেশন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter