এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি

পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত

  ওয়েবসাইট ২২ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভারত,

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে পাকিস্তানের বিরুদ্ধে পিছিয়ে পড়েও দুর্দান্ত প্রত্যাবর্তনে ভারত ৩-১ গোলে জয়ী হয়। শনিবার ওমানের মাসকটে ম্যাচের দ্বিতীয় মিনিটেই পাকিস্তান এগিয়ে যায় মোহাম্মদ ইরফান জুনিয়রের গোলে। ডি-বক্সের মধ্যে আলিম বিলালের ফ্লিক ভারতের গোলকিপার সৃজেশ রুখে দিলেও ফিরতি বলে গোল করে পাকিস্তানকে এগিয়ে দেন ইরফান। এক গোলে পিছিয়ে থেকেই প্রথম কোয়ার্টার শেষ করে ভারত।

দ্বিতীয় কোয়ার্টারের শুরু থেকেই মনপ্রীতের নেতৃত্বে আক্রমণের ঝাঁজ বাড়াতে শুরু করে ভারত। বল নিয়ন্ত্রণের লড়াইয়েও এগিয়ে ছিলেন তারা। ম্যাচের রং বদলাতে শুরু করে ২৩ মিনিটে। যখন মাঝমাঠ থেকে উঠে এসে তিনজনকে কাটিয়ে বিপক্ষ গোলকিপারের বাঁদিকে বল ঠেলে দিয়ে সমতা ফেরান ভারত অধিনায়ক মনপ্রীত। সেই সঙ্গে আত্মবিশ্বাসও বেড়ে যায় হরেন্দ্র সিংয়ের দলের। দ্বিতীয় কোয়ার্টার শেষ হয় ১-১ গোলে।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই অভিনব ভঙ্গিতে গোল করে ভারতকে এগিয়ে দেন স্ট্রাইকার মনদীপ সিং। বিপক্ষ গোলের উল্টো দিকে মুখ করে দাঁড়িয়ে দু’পায়ের ফাঁক দিয়ে শট নেন তিনি। গোলকিপার ইমরান বাট বোঝার আগেই বল জড়িয়ে যায় জালে। তৃতীয় কোয়ার্টারে ব্যবধান বাড়ায় ভারত। তৃতীয় গোলের নেপথ্যে ললিত উপাধ্যায়। ডান প্রান্ত থেকে বল নিয়ে উঠে দিলপ্রীত সিংকে পাস দেন ললিত, যা ট্যাপ করে গোল করেন স্ট্রাইকার দিলপ্রীত। নভেম্বরে ভারতে বসবে হকি বিশ্বকাপের আসর।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×