চট্টগ্রামে ওয়ানডে সিরিজ জয়ের হাতছানি

  মজুমদার নাজিম উদ্দিন, চট্টগ্রাম ব্যুরো ২৩ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ,

তিন ম্যাচ সিরিজের শেষ দুটি ওয়ানডে চট্টগ্রামে। আগামীকাল ও শুক্রবার। বাংলাদেশ ও জিম্বাবুয়ে দু’দলই কাল বন্দরনগরীর আতিথ্য গ্রহণ করেছে। ২০০৬ সালে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ দিয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় নগরীর সাগরপাড়ঘেঁষা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের। এর দর্শক ধারণক্ষমতা ১৮ হাজার।

এ পর্যন্ত এই ভেন্যুতে ১৯টি একদিনের ম্যাচ খেলেছে বাংলাদেশ। ছয়টিই জিম্বাবুয়ের সঙ্গে। পাঁচবারই জিতেছে টাইগাররা। একটি ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টির কারণে। এই মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের সাফল্যের রেকর্ড শতভাগ। এবারও চট্টগ্রামে মাসাকাদজাদের বিরুদ্ধে গর্জে উঠবে মাশরাফি বাহিনী, এমনটা মনে করছেন চট্টগ্রামের ক্রিকেটভক্তরা।

টেস্টেও জিম্বাবুয়ের বিপক্ষে এই মাঠে সফল বাংলাদেশ। এ পর্যন্ত একটি টেস্ট খেলেছে দু’দল। তাতে জয় স্বাগতিকদের। ২০১৪ সালের নভেম্বরের ওই টেস্ট ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১৮৬ রানে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ওয়ানডে ম্যাচের জন্য টাইগারদের লাকি গ্রাউন্ড। এখানে ১৯ ম্যাচের ১০টিতে জিতেছে বাংলাদেশ। জিম্বাবুয়ে ছাড়াও ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড, নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি করে জয় রয়েছে বাংলাদেশের।

জিম্বাবুয়ের বিপক্ষে এ মাঠে প্রথম ওয়ানডে ম্যাচেই রোমাঞ্চকর জয় পেয়েছিল বাংলাদেশ। ২০০৯ সালের ৩ নভেম্বর ওই ম্যাচে মাত্র ৪৪ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। জবাবে চার উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে স্বাগতিকরা। সর্বশেষ ২০১৪ সালের ২৩ নভেম্বর দু’দলের মুখোমুখিতে ৬৮ রানের বড় ব্যবধানের জয় পায় টাইগাররা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টাইগাররা সর্বশেষ ওয়ানডে খেলেছে ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে চার উইকেটে হারতে হয়। শক্তির বিচারে ইংল্যান্ড ও জিম্বাবুয়ে এক নয়। এরই মধ্যে ঢাকায় সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নিয়ে চনমনে মাশরাফির দল। তাদের সামনে সিরিজ জয়ের হাতছানি। চট্টগ্রামে নিজেদের পয়মন্ত মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে না হারার রেকর্ড অব্যাহত রেখেই সিরিজ নিজেদের করে নিতে চাইবে টাইগাররা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ, ঢাকা-২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter