উত্তর জানা নেই কোচের

  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ০৬ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোডস,

শেষ ইনিংসে রেকর্ড রান তাড়ার কঠিন চ্যালেঞ্জ। কাজটি কঠিন হলেও অসম্ভব নয়। তবে শঙ্কার হাওয়া ছড়িয়ে দিচ্ছে প্রথম ইনিংসে ব্যর্থতার রেশ। যে ব্যর্থতা ভাবিয়ে তুলেছে স্টিভ রোডসকেও। উইকেট নিষ্প্রাণ, এরপরও প্রথম ইনিংসে কেন এমন ব্যাটিং বিপর্যয়, কারণ খুঁজে ফিরছেন বাংলাদেশ কোচ।

সিলেট টেস্টের প্রথম ইনিংসে ১৪৩ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ। টেস্টে ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতার সেটি সপ্তম পর্ব। টেস্টে টানা সাত ইনিংসে বাংলাদেশ অলআউট হয়েছে দুইশ’র নিচে। ছয়বারই স্পর্শ করতে পারেনি দেড়শ’।

তবে এই ম্যাচের ব্যর্থতায় প্রশ্ন উঠছে বেশি। উইকেটে বোলারদের জন্য ছিল না তেমন কোনো সাহায্য। জিম্বাবুয়ের বোলিং আক্রমণও ধারহীন। উইকেট নেয়ার মতো বলও তারা খুব একটা করতে পারেনি। কিন্তু বাংলাদেশ উপহার দিয়ে এসেছে একের পর এক উইকেট। সোমবার তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে কোচ ফিরে তাকালেন আগের দিনে বাংলাদেশের ব্যাটিংয়ে।

কিন্তু পেলেন না বলার মতো যুক্তি, ‘আমি নিজের কোচিং পছন্দ করি, নিজের ধরনে আস্থা রাখি। তবে ক্রিকেটে সবসময় সবকিছু পক্ষে আসে না। যে ব্যাটসম্যানরা আউট হয়েছে, সবাই ভালো। কিন্তু আমরা নিজেরাই নিজেদের বিপদে ফেলেছি এবং ওরা সেটা জানে। আপনারা প্রশ্ন করছেন, আমাকে উত্তর দিতেই হবে। নিজেদের ব্যাটিংয়ে ওরা সবাই হতাশ। অনেকটাই নিষ্প্রাণ উইকেটে ১৪৩ রানে অলআউট হওয়া খুবই হতাশার।’

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ, ঢাকা-২০১৮

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×