হিগুয়াইনের দুর্ভাগ্যের রাতে রোনাল্ডোর মুখে হাসি

  স্পোর্টস ডেস্ক ১৩ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোনাল্ডো,

একসময় তিনিই ছিলেন জুভেন্টাসের প্রাণভোমরা। কিন্তু এ মৌসুমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে দলে পেয়ে চরম অবহেলায় তাকে এসি মিলানে ধারে খেলতে পাঠিয়েছে তুরিনের বুড়িরা। সেই অবজ্ঞার দাঁতভাঙা জবাব দিতেই হয়তো চোট নিয়েই সাবেক দলের মুখোমুখি হয়েছিলেন গনজালো হিগুয়াইন। সুযোগও এসেছিল নায়ক হওয়ার। কিন্তু ফুটবল বিধাতা তাকে বানিয়ে দিলেন খলনায়ক! চরম হতাশায় ম্যাচটা শেষ হয়েছে আর্জেন্টাইন ফরোয়ার্ডের। প্রথমার্ধে মিস করেছেন পেনাল্টি। দ্বিতীয়ার্ধে দেখেছেন লাল কার্ড।

রোববার সেরি-এ লিগে হিগুয়াইনের দুর্ভাগ্যের ম্যাচে ঘরের মাঠে জুভেন্টাসের কাছে ২-০ গোলে হেরেছে এসি মিলান। জুভেন্টাসের সান সিরো জয়ের পথে মারিও মানজুকিচের গোলে শুরুটা হয় দুর্দান্ত। আর শেষটা রাঙান রোনাল্ডো। দুই ফরোয়ার্ডের গোলে লিগে তুরিনের বুড়িদের অপরাজিত পথচলা অব্যাহত রইল। চ্যাম্পিয়ন্স লিগে আগের ম্যাচে সাবেক দল ম্যানইউর বিপক্ষে দুর্দান্ত এক গোলের পরও পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল রোনাল্ডোকে। তবে এবার আর বিফলে যায়নি তার গোল।

শেষ সাত ম্যাচে ছয় গোল হয়ে গেল পর্তুগিজ যুবরাজের। ১২ ম্যাচে আট গোল করে রোনাল্ডো এখন যুগ্মভাবে সেরি-এ লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তার দল রয়েছে শীর্ষে। নিকটতম প্রতিদ্বন্দ্বী নাপোলির (২৮) চেয়ে ছয় পয়েন্টে এগিয়ে জুভেন্টাস। আটলান্টার কাছে ৪-১ গোলে হেরে ইন্টার মিলান (২৫) নেমে গেছে তিনে। আর এসি মিলান (২১) নেমে গেছে পাঁচে।

গত পরশু মিলানের মাঠে সান্দ্রোর ক্রস থেকে দুর্দান্ত এক হেডে আট মিনিটেই জুভেন্টাসকে এগিয়ে দেন মানজুকিচ। ৪১ মিনিটে মিলানের সমতায় ফেরার সুবর্ণ সুযোগ নষ্ট হয়। হিগুয়াইনের পেনাল্টি শট ঠেকিয়ে দেন জুভ গোলকিপার ভয়চেখ সেজনি। ৮১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জুভেন্টাসের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন রোনল্ডো।

সেই হতাশা থেকেই হয়তো ৮৩ মিনিটে বেনাতিয়াকে ফাউল করে হলুদ কার্ড দেখার পর রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন হিগুয়াইন। দু’দলের খেলোয়াড়রা তাকে শান্ত করতে এগিয়ে না এলে হয়তো রেফারিকে মেরেই বসতেন হিগুয়াইন! ম্যাচ শেষে অবশ্য ভুল বুঝতে পেরে সবার কাছে ক্ষমা চেয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। দুঃসময়ে তার পাশে দাঁড়ানো রোনাল্ডোর প্রত্যাশা, এই ঘটনায় বড় কোনো শাস্তি হবে না হিগুয়াইনের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×