প্রস্তুতি ম্যাচে আলো ছড়িয়ে টেস্ট দলে সাদমান

  স্পোর্টস রিপোর্টার ২০ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের জন্য শুরুতে ১৩ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছিলেন নির্বাচকরা। প্রস্তুতি ম্যাচে কেউ ভালো করলে সেখান থেকে একজনকে নেয়ার কথাও জানিয়ে রেখেছিলেন তারা। ক্যারিবীয়দের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে প্রস্তুতি ম্যাচে আলো ছড়িয়ে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়ে গেলেন ২৩ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান সাদমান ইসলাম অনিক। সোমবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দলের অনুশীলন ফেলে এমএ আজিজ স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচ দেখতে চলে আসেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস। সাদমানের ব্যাটিং দেখে মুগ্ধ হন তিনি। সাদমান নির্বাচকদের নজরে ছিলেন আগে থেকেই। দু’য়ে মিলে ক্যারিবীয়দের বিপক্ষেই সুযোগটা পেয়ে গেলেন সাদমান। এরআগে একবার প্রাথমিক দলে ডাক পেলেও জাতীয় দলে এবারই প্রথম সুযোগ পেলেন।

সুযোগ পেয়ে দারুণ খুশি এই বাঁ-হাতি ব্যাটসম্যান। সাদমান কাল মুঠোফোনে বলেন, ‘জাতীয় লিগে ভালো খেলেছি বলেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুযোগ পেয়েছি ব্যাপারটা এমন নয়। আমি প্রস্তুতি ম্যাচটিকে বেশি গুরুত্ব দিয়েছি। এখানে ভালো করলে ভালো কিছু হতে পারে বলে ধারণা ছিল, মাথায় সেটাই রেখেছিলাম।’ তিনি বলেন, ‘প্রস্তুতি ম্যাচে নামার সময় আগে কী করেছি সেটা মাথা থেকে ঝেড়ে ফেলেছিলাম। এখন আসল পরীক্ষা। একাদশে যদি সুযোগ পাই তাহলে নিজের সেরাটা দিয়ে খেলার চেষ্টা করব। প্রথম আন্তর্জাতিক সিরিজে ভালো করতে পারলে পরবর্তী ধাপটা আমার জন্য আরও সহজ হয়ে যাবে।’ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কাল ১৬৯ বলে ১০ চার ও এক ছক্কায় ৭৩ করে রানআউট হন সাদমান। উইকেটে ছিলেন ২৩০ মিনিট। তার ব্যাটিংয়ের ধরনটা পছন্দ হয়েছে কোচের।

এবার জাতীয় ক্রিকেট লিগে দারুণ ব্যাটিংয়ে সেরা ব্যাটসম্যান হয়েছেন সাদমান। ছয় ম্যাচে দুই সেঞ্চুরি ও ছয় হাফ সেঞ্চুরিতে করেছেন ৬৪৮ রান। লিগে ১০ ইনিংসে ১১১৫ বল খেলা সাদমানের গড় ৬৪.৮০। বয়সভিত্তিক ক্রিকেট থেকেই নিজের সামর্থ্যরে পরিচয় দিয়ে আসছেন সাদমান। ২০১৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে হয়েছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়া এখন পর্যন্ত ৪২টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে সাত সেঞ্চুরি ও ১৬ হাফসেঞ্চুরিতে করেছেন ৩০২৩ রান। আগের ঘোষিত দলে ওপেনার ছিলেন শুধু সৌম্য সরকার ও ইমরুল কায়েস। এবার তৃতীয় ওপেনার হিসেবে যুক্ত হলেন সাদমান। তিনজনই বাঁ-হাতি ব্যাটসম্যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×