ক’ওয়েলথ গেমসে নারী ক্রিকেট?

  ক্রিকইনফো ২৭ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নারী,

মেয়েদের ক্রিকেটকে কমনওয়েলথ গেমসে যুক্ত করতে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সবকিছু ঠিক থাকলে ২০২২ বার্মিংহামে কমনওয়েলথ গেমসে দেখা যেতে পারে নারী ক্রিকেট।

অধিকাংশ ক্রিকেট খেলুড়ে দেশ কমনওয়েলথ গেমসে অংশ নিলেও ক্রিকেট ইভেন্টকে এই আসরের বাইরে রাখা হয়। ২০ বছর আগে একবারই পুরুষদের ক্রিকেট দেখা গিয়েছিল এই ক্রীড়াযজ্ঞে। ৫০ ওভারের সেই টুর্নামেন্টে অস্ট্রেলিয়াকে হারিয়ে দক্ষিণ আফ্রিকা চ্যাম্পিয়ন হয়।

আইসিসি আশা করছে, টি ২০ ফরম্যাটে নারীদের ক্রিকেট যুক্ত করতে আয়োজক কমিটি রাজি হবে। আইসিসি তাদের প্রস্তাবে আট দলের টুর্নামেন্টের কথা বলেছে।

দলগুলো দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। দুই ভেন্যুতে ম্যাচ হবে ১৬টি। ১৯৯৮ সালে কুয়ালালামপুরের কমনওয়েলথ গেমসে পুরুষদের ক্রিকেটে ১৬ দল অংশ নেয়। কানাডা, মালয়েশিয়া এবং উত্তর আয়ারল্যান্ডের মতো ছোট দলও ছিল সেবার।

ঘটনাপ্রবাহ : কমনওয়েলথ গেমস ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×