গম্ভীরের শেষের শুরু আজ

  ক্রিকইনফো ০৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গৌতম,

প্রায় দুই দশকের খেলোয়াড়ি জীবনের ইতি টেনে অবসর নিতে যাচ্ছেন সাবেক ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। আজ ফিরোজ শাহ কোটলায় অন্ধ্রপ্রদেশের বিপক্ষে দিল্লির হয়ে রনজি ট্রফিতে নিজের শেষ ম্যাচ খেলতে নামবেন গম্ভীর। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় প্রায় ১২ মিনিটের এক আবেগপূর্ণ ভিডিওবার্তায় ৩৭ বছর বয়সী গম্ভীর জানিয়ে দিলেন তার সিদ্ধান্ত। বলেন, ‘মনের ডাকে সাড়া দিলাম।’

চলতি শতকে ভারত যে দু’বার বিশ্বকাপ জিতেছে, ২০০৭-এ টি ২০ এবং ২০১১-তে ৫০ ওভারের, দু’বারই ফাইনালে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি রান করেন গম্ভীর। ২০০৭ টি ২০ বিশ্বকাপের ফাইনালে ৭৫ রান করেছিলেন। চার বছর পর মুম্বাইয়ে বিশ্বকাপ ফাইনালে ৯৭ রান করেন। গম্ভীর ভারতের হয়ে শেষবার মাঠে নামেন ২০১৬-র নভেম্বরে, রাজকোটে।

ইংল্যান্ডের বিরুদ্ধে। দীর্ঘ বিদায়ী বার্তায় গম্ভীর জানিয়েছেন, সেই টেস্টের অনেক আগে থেকেই তার মন বলতে শুরু করে, ‘এবার সময় শেষ, গৌতি’। কিন্তু ক্রিকেটের প্রতি গভীর ভালোবাসা ও নেশা তাকে ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে ধরে রেখেছিল। গতবার যখন আইপিএলে টানা ছয়টি ম্যাচে ব্যর্থ হন, তখনই ঠিক করেন এবার সত্যিই অবসরের সিদ্ধান্ত নেয়ার সময় এসে গেছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×