ঘুরে দাঁড়াল বাংলাদেশ মোসাদ্দেকের সেঞ্চুরি

  স্পোর্টস রিপোর্টার ০৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মোসাদ্দেক,

আগেরদিন প্রথম ম্যাচে হেরে সেমিফাইনালের দৌড় থেকে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। এসিসি ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার অবশ্য ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। করাচিতে মোসাদ্দেক হোসেনের সেঞ্চুরিতে (১০০) হংকংকে ২৮ রানে হারিয়েছে তারা। আগেরদিন ব্যাটিং ব্যর্থতায় হেরে যাওয়া বাংলাদেশ ইমার্জিং দল কাল প্রথমে ব্যাট করে আট উইকেটে ২৮৬ রান করে। জবাবে সাত উইকেটে ২৫৮ রানে থেমে যায় হংকং।

ওপেনার মিজানুরকে দ্রুত হারিয়ে শুরুটা হয়েছিল এদিনও। ৯৯ রানের মধ্যে বাংলাদেশ হারায় তিন উইকেট। চতুর্থ উইকেট জুটিতে মোসাদ্দেক ও ইয়াসির আলী ৯০ রান যোগ করে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান। ইয়াসির ৪৫ করে আউট হন। ওপেনার জাকির হাসান ৪৯ রান। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৮৬ বলে আট চার ও তিন ছক্কায় ১০০ করে আউট হন মোসাদ্দেক।

দলীয় রান তখন ২৭৭। শেষদিকে আফিফ হোসেন ২০ এবং অধিনায়ক নুরুল হাসান সোহান ১৭ রান করেন। শেষ পর্যন্ত বাংলাদেশ ইমার্জিং দল আট উইকেটে ২৮৬ রানে থামে। হংকংয়ের আইজাজ খান তিনটি উইকেট নেন। লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার নিজাকাত খানের ৯২ এবং বাবর হায়াতের ৯১ রানে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল হংকং।

শেষটা ভালো করতে না পারায় হারে তারা। বাংলাদেশের খালেদ আহমেদ ও অফ-স্পিনার মোসাদ্দেক হোসেন দুটি করে উইকেট নেন। দুটি করে ম্যাচ শেষে বি-গ্রুপ থেকে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে বাংলাদেশ। দুটি ম্যাচই জিতে শীর্ষে রয়েছে স্বাগতিক পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাত একটি জয় পেলেও রানরেটে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×