আফ্রিকার সেরা সালাহ

  এএফপি, লন্ডন ১৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সালাহ,

বিবিসির বিচারে টানা দ্বিতীয়বারের মতো আফ্রিকার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। বর্ষসেরা নির্বাচনে বিবিসির ওয়েসাইটে এবার ভোট দিয়েছেন প্রায় সাড়ে ছয় লাখ সমর্থক। ভোটাভুটিতে মেধি বেনাতিয়া, কালিদু কোলিবালি, সাদিও মানে ও থমাস পার্টেকে হারিয়ে সালাহই হাসেন বিজয়ীর হাসি।

সালাহর লক্ষ্য এবার টানা তিন, ‘আবারও এই পুরস্কার জিততে পেরে দারুণ লাগছে। আমি খুবই খুশি। আগামী বছরেও আমি এটা জিততে চাই!’ তার আগে টানা দু’বার এ পুরস্কার জেতার কীর্তি ছিল শুধু নাইজেরিয়ার জে-জে ওকোচার। এছাড়া বর্তমান ফরম্যাটে সব মিলিয়ে দু’বার বিবিসির সেরা আফ্রিকান ফুটবলারের পুরস্কার উঠেছে ইয়াইয়া টুরের হাতে।

এবার সালাহর হাতে বর্ষসেরার পুরস্কার তুলে দিতে বিশেষ বেগ পেতে হয়নি বিবিসি কর্তৃপক্ষকে। গত মৌসুমে লিভারপুলের হয়ে ৫২ ম্যাচে রেকর্ড ৪৪ গোলের পর এ মৌসুমে এখন পর্যন্ত করেছেন ১৩ গোল। জাতীয় দলের হয়েও ফর্মের তুঙ্গে আছেন সালাহ। তার কাঁধে চেপেই ২৮ বছর পর বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলেছে মিসর। বিশ্বকাপে দুই ম্যাচে করেছেন দুই গোল।

সব মিলিয়ে আফ্রিকান ফুটবল ফেডারেশনের বর্ষসেরা দৌড়েও এবার ফেভারিট সালাহ। ২০১৮ সালের বর্ষসেরার পুরস্কারের জন্য শুক্রবার ১০ জনের প্রাথমিক তালিকা ঘোষণা করেছে সিএএফ। গতবারের বিজয়ী সালাহর পাশাপাশি এবার মনোনয়ন পেয়েছেন সাদিও মানে, পিয়েরে-এমেরিক অবামেয়াং, অ্যালেক্স ইয়োবি, রিয়াদ মাহরেজ, আন্দ্রে ওনানা, আনিস বদ্রি, দেনিস ওনিয়াঙ্গো, ওয়ালিদ সোলিমান ও মেধি বেনাতিয়া। আগামী ৮ জানুয়ারি ঘোষণা করা হবে বিজয়ীর নাম।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×