এমবাপ্পের জন্মদিনে পেলের শুভেচ্ছা

  এএফপি ২২ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পেলে,

টিনএজের শেষ ধাপ পেরিয়ে এলেন কিলিয়ান এমবাপ্পে। বৃহস্পতিবার ২০-এ পা দিলেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড। জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত হবেন, এ আর নতুন কী। কার শুভেচ্ছা তাকে সবচেয়ে বেশি আপ্লুত করেছে, জানেন? পেলে।

ব্রাজিলীয় লিজেন্ড জন্মদিনের শুভচ্ছো জানিয়েছেন এমবাপ্পেকে। ‘বিশেষ প্রতিভাবান যারা, তারাই শুধু শুরুতেই নিজেদের মেলে ধরতে পারে। হ্যাপি বার্থডে, কিলিয়ান। সবে ২০-এ পা রাখলে তুমি। সামনে আরও কত চমক যে দেখাবে, সেকথা ভেবে আমি রোমাঞ্চিত’, ইংরেজি ও পর্তুগিজ ভাষায় পেলের এই টুইট যারপরনাই আনন্দিত করেছে এমবাপ্পেকে। ৭৮ বছর বয়সী ‘কালো মানিক’ পেলে বিশ্বকাপের পর একাধিকবার এমবাপ্পের প্রশংসায় টুইট করেছেন।

ফ্রান্সের তরুণ ফরোয়ার্ডের প্রতি পেলের মুগ্ধতার শুরু ২০১৮ রাশিয়া বিশ্বকাপ থেকে। এ বছর বিশ্বকাপে এমবাপ্পে চারটি গোল করেন ফ্রান্সের হয়ে। এর মধ্যে একটি ফাইনালে। যে ম্যাচে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ ট্রফি জেতে ফ্রান্স। পেলের পর দ্বিতীয় টিনএজার হিসেবে বিশ্বকাপ ফাইনালে গোল করার কৃতিত্ব দেখিয়েছেন এমবাপ্পে। পেলে প্রথম এই নজির তৈরি করেন ১৯৫৮ বিশ্বকাপে।

ফ্রান্স বিশ্বকাপ জেতার পর পেলে টুইট করেন, ‘এভাবে কিলিয়ান যদি আমার রেকর্ডে ভাগ বসাতে থাকে, তাহলে আমাকে বুটজোড়া আবার পরিষ্কার করতে হবে।’ প্রত্যুত্তরে এমবাপ্পে বলেন, ‘রাজা সব সময় রাজাই থাকবে।’ এ মাসের শুরুতে সাও পাওলোর একটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে পেলে নিজের যৌবনকালের সঙ্গে ফরাসি তারকার সাযুজ্যতা খুঁজে পান।

‘আমরা দু’জন একইরকম। দু’জনই কম-বেশি একই বয়সী’, পেলের রসিকতা অনুমেয়। ১৭ বছর বয়সে প্রথম বিশ্বকাপ জিতেছিলেন ব্রাজিলের ফুটবল লিজেন্ড। এমবাপ্পে জিতেছেন ১৯ বছর বয়সে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×