বিপিএলে রানে ফিরতে চান তামিম

  স্পোর্টস রিপোর্টার ২৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তামিম,

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি ২০ সিরিজ ভালো যায়নি তামিম ইকবালের। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো করলেও টি ২০তে ৫, ১৫ এবং ৮ রান করে আউট হন এই বাঁ-হাতি উদ্বোধনী ব্যাটসম্যান। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হওয়ার কথা ৫ জানুয়ারি।

বিপিএলে ভালো শুরু করতে চান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম। মঙ্গলবার অনুশীলন শুরু করেছেন তিনি। কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন দলের দেশি-বিদেশি ক্রিকেটারের ওপর ভরসা রাখছেন। এদিকে ঐচ্ছিক অনুশীলন শুরু করেছে রাজশাহী কিংসও।

বল টেম্পারিং-কাণ্ডে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছর নিষিদ্ধ স্টিভেন স্মিথকে দলে নিলেও অন্য ফ্র্যাঞ্চাইজিরা আপত্তি তোলায় কুমিল্লা তাকে খেলাতে পারছে না। তবে যে দল পেয়েছে কুমিল্লা তা নিয়ে খুশি কোচ সালাউদ্দিন। তিনি বলেন, ‘প্রতিপক্ষ হিসেবে সব ফ্র্যাঞ্চাইজিই কঠিন। তবে আমাদের বিদেশি খেলোয়াড়দের টি ২০ খেলার ভালো অভিজ্ঞতা রয়েছে। অনেকে টি ২০ বিশেষজ্ঞ। এই অভিজ্ঞতা ভালো করার জন্য আমাদের কাজে লাগবে।’

তিনি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তামিম বড় রান পায়নি ঠিকই। বিপিএলে শুরু থেকেই রানে ফিরতে চায় সে।’ ২ জানুয়ারি পুরোদমে অনুশীলন শুরু করবে কুমিল্লা। দলে তামিম, ইমরুল কায়েস, সাইফউদ্দিন, এনামুল হক বিজয়ের সঙ্গে বিদেশি খেলোয়াড় হিসেবে রয়েছেন শোয়েব মালিক, লিয়াম ডসন, এভিন লুইসরা।

রাজশাহীর কোচ মিজানুর রহমান বলেন, ‘আমাদের দলে বেশি বিদেশি তারকা ক্রিকেটার না থাকলেও দেশি তরুণদের ওপর ভরসা রাখছি। দলে দেশীয় প্রতিভাবান তরুণ ক্রিকেটার রয়েছে। আশা করছি স্থানীয় ক্রিকেটাররাই আমাদের এগিয়ে নিয়ে যাবে।’

১ জানুয়ারি রাজশাহী কিংসের অনুশীলন শুরু করার কথা রয়েছে। দলে রয়েছেন মোস্তাফিজুর রহমান, মুমিনুল হক, সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজরা। ঢাকা, চট্টগ্রাম ও সিলেট এই তিন ভেন্যুতে এবার বিপিএল অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×