জিকোর সেরা মেসি

  এএফপি ২৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেসি,

বিশ্বকাপ জিততে পারেননি এখনও। তা সত্ত্বেও লিওনেল মেসিকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার বলে মনে করেন জিকো। ব্রাজিলের লিজেন্ড ফুটবলারের মতে, মেসি একা ভালো খেলে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে পারবেন না।

বার্সেলোনার জার্সিতে প্রায় সবই জিতেছেন মেসি। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত কোনো শিরোপা জিততে পারেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। ২০০৫ সালে জাতীয় দলে মেসির অভিষেক হওয়ার পর তিনবার কোপা আমেরিকার রানার্স-আপ হয় আর্জেন্টিনা। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ে জার্মানির কাছে হেরে যায় ম্যারাডোনার দেশ।

ক্যারিয়ারে এখন পর্যন্ত চারটি বিশ্বকাপ খেলেছেন মেসি। সবশেষ রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলো থেকে বিদায় নেয় দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ২০২২ কাতার বিশ্বকাপের সময় এই ফরোয়ার্ডের বয়স হবে ৩৫।

‘হতাশ হওয়ার কিছু নেই। এখন মানুষ শুধু অর্জন নিয়ে ভাবে। আপনার ক্যারিয়ার, পরিশ্রমই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ফুটবল দলগত খেলা। অনেক সময় এটা আপনার একার ভালো খেলার ওপর নির্ভর করে না। দলের ভালো খেলার ওপর নির্ভর করে। কখনও কখনও আপনি ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেবেন। কিন্তু আপনি একটা প্রতিযোগিতার ফল নির্ধারণ করে দিতে পারবেন না’, বলেছেন সাদা পেলেখ্যাত জিকো।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×