রেকর্ড গড়ে বছর শেষ জুভেন্টাসের

  স্পোর্টস ডেস্ক ৩১ ডিসেম্বর ২০১৮, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

৩৩ বছর বয়সী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পেছনে ১০০ মিলিয়ন ইউরো বিনিয়োগের ফসল ছয় মাসেই ঘরে তুলে ফেলেছে জুভেন্টাস। রোনাল্ডো-ঝলকে সেরি-এ লিগে সর্বোচ্চ পয়েন্টের নতুন রেকর্ডের পাশাপাশি লিগের একমাত্র অপরাজিত দল হিসেবে বছর শেষ করেছে তুরিনের বুড়িরা।

তিন সপ্তাহের শীতকালীন বিরতির আগে শনিবার বছরের শেষ ম্যাচে রোনাল্ডোর জোড়া গোলে সম্পদোরিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে জুভেন্টাস। ১৭ জয় ও দুই ড্রয়ে ১৯ ম্যাচে তাদের সংগ্রহ ৫৩ পয়েন্ট। সেরি-এ লিগের ইতিহাসে মৌসুমের প্রথম ১৯ ম্যাচে এটাই সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড। ২০১৮ সালে সব মিলিয়ে জুভেন্টাসের ১০১ পয়েন্টও একটি রেকর্ড।

যাতে বড় অবদান রোনাল্ডোর। সেরি-এ লিগে নিজের অভিষেক মৌসুমের প্রথম ভাগে সর্বোচ্চ ১৪ গোল করেছেন পর্তুগিজ মহাতারকা। মৌসুমের মাঝপথেই শিরোপ দৌড়ের নয় পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে গত সাতবারের চ্যাম্পিয়নরা। তাতেও মন ভরছে না ম্যাসিমিলিয়ানো আল্লেগ্রির। লিগ ছাপিয়ে এবার চ্যাম্পিয়ন্স লিগে চোখ জুভেন্টাস কোচের, ‘উন্নতির মানদণ্ড আরও উঁচুতে তুলে ধরতে না পারলে রেকার্ডের কোনো মূল্য নেই। মৌসুমের এখনও দীর্ঘ পথ বাকি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে এবার আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিততে চাই।’

১৯ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নাপোলি। মিলিকের জোড়া গোলে গত পরশু তারা ৩-২ ব্যবধানে হারিয়েছে বোলোগনাকে। ৩৯ পয়েন্ট নিয়ে তিনে থাকা ইন্টার মিলান ১-০ গোলে জিতেছে এম্পোলির বিপক্ষে। এছাড়া স্পালকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের পাঁচে থেকে বছর শেষ করেছে এসি মিলান। দুই মাস ও নয় ম্যাচের গোলখরা কাটিয়ে জয়সূচক গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড গনজালো হিগুয়াইন। দুঃসময়ে পাশে থাকার জন্য গোলটি তিনি উৎসর্গ করেছেন কোচ জেনারো গাত্তুসোকে।

সেরি-এ লিগে পয়েন্ট টেবিল (শীর্ষ ছয়)

দল ম্যাচ জয় ড্র হার গোল (পক্ষে/বিপক্ষে) পয়েন্ট

জুভেন্টাস ১৯ ১৭ ২ ০ ৩৮/১১ ৫৩

নাপোলি ১৯ ১৪ ২ ৩ ৩৭/১৭ ৪৪

ইন্টার মিলান ১৯ ১২ ৩ ৪ ৩১/১৪ ৩৯

ল্যাজিও ১৯ ৯ ৫ ৫ ২৮/২১ ৩২

এসি মিলান ১৯ ৮ ৭ ৪ ২৬/২০ ৩১

রোমা ১৯ ৮ ৬ ৫ ৩৪/২৪ ৩০

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত