ওয়ার্নের কাঠগড়ায় অসি ফাস্ট বোলাররা

  ইন্ডিয়া টুডে ০১ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ওয়ার্ন,

মেলবোর্ন টেস্টে ভারতের কাছে হারের জন্য অসি সংবাদমাধ্যম থেকে শুরু করে সমর্থকরা দুষছেন দলের ব্যাটসম্যানদের। সমর্থকদের সঙ্গে একমত শেন ওয়ার্ন। তবে তিনি এও মনে করেন যে, ব্যাটসম্যানদের পাশাপাশি দলের বোলাররাও হারের জন্য দায়ী। কাঠগড়ায় দাঁড় করিয়েছেন দলের দুই ফাস্ট বোলার মিচেল স্টার্ক ও জস হ্যাজলউডকে।

বোলারদের পরিসংখ্যান তুলে ধরে ওয়ার্ন বলেছেন, ‘বিপক্ষের এক থেকে ছয় নম্বর ব্যাটসম্যানদের বিরুদ্ধে ১০ ম্যাচে মিচেল স্টার্কের উইকেট ১৭। গড় ৪৭। হ্যাজলউড পেয়েছে ১৮ উইকেট। গড় ৪০। নাথান লায়নের ২৯ উইকেট। গড় ৪৩। প্যাট কামিন্স পেয়েছে ৩০ উইকেট। গড় ২৩। দল যদি টসে হারে আর বিপক্ষ যদি প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়, তাহলে তো শুরুতে বিপক্ষের ব্যাটসম্যানদের আউট করার দায়িত্ব নিতে হবে। আমাদের নতুন বলের দুই ফাস্ট বোলার মিচেল স্টার্ক ও জস হ্যাজলউডের গড় ৪৭ ও ৪০। এটা কিন্তু ভালো নয়, যথেষ্টও নয়। অথচ অস্ট্রেলিয়ার বোলিং অ্যাক্রমণকে বলা হচ্ছে বিশ্বের সেরা বোলিং।’

তিনি আরও বলেন, ‘বোলাররা যখন ভালো বোলিং করে বিপক্ষকে তাড়াতাড়ি আউট করে দেয়, অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৩০০’র বেশি রান তুলে ফেলে। কিন্তু বিপক্ষ ৩৪৬, ৪৮৮, ৪৮২, ৪৪৩ ও ৩৮৬ রান তুলে ফেললে আমাদের ব্যাটসম্যানদের ওপর চাপ পড়ে। সেই চাপ সামলাতে না পেরে বড় ইনিংস করতে ব্যর্থ হয়।’ স্টার্কদের বোলিংয়ে যে তিনি সন্তুষ্ট নন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×