অস্ট্রেলিয়ান ওপেনে শীর্ষবাছাই জোকোভিচ ও হালেপ

  এএফপি ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নোভাক,

অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ ও মেয়েদের বিভাগে প্রত্যাশামতো শীর্ষবাছাই হলেন নোভাক জোকোভিচ ও সিমোনা হালেপ। বৃহস্পতিবার বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের আয়োজকরা জানিয়ে দিলেন বাছাই তারকাদের নাম। গত বছরের দুই বিভাগের খেতাবজয়ীরা বাছাই তালিকায় একটু পিছিয়ে গেলেন।

রজার ফেদেরার যেমন এবার তৃতীয় বাছাইয়ের মর্যাদা পেলেন। রাফায়েল নাদালকে দু’নম্বরে রাখা হয়েছে। গত বছরের শেষদিকটায় সার্কিটে ঝড় বইয়ে দিয়েছিলেন জোকোভিচ। মৌসুমের শেষ দুটি গ্র্যান্ড স্লাম উইম্বলডন ও ইউএস ওপেনে খেতাবও জিতেছিলেন সার্বিয়ান তারকা। নতুন বছরেও সেই ছন্দ ‘জোকার’ ধরে রাখতে পারেন কি না সেটাই দেখার। অস্ট্রেলিয়ান ওপেনেই তার প্রথম পরীক্ষা।

অন্যদিকে মহিলাদের বিভাগে শীর্ষবাছাই রুমানিয়ার তারকা হালেপের পর বাছাই তালিকায় দুই ও তিন নম্বরে রাখা হয়েছে যথাক্রমে জার্মানির অ্যাঞ্জেলিক কারবার ও ক্যারোলিন ওজনিয়াকিকে। হালেপকে ফাইনালে হারিয়ে গত বছর ক্যারোলিন ওজনিয়াকি মেলবোর্ন পার্কে ট্রফি নিয়ে ভিক্টরি ল্যাপ দিয়েছিলেন।

এবার সেরেনা উইলিয়ামসকে ষোড়শ বাছাইয়ের মর্যাদা দেয়া হয়েছে। দু’বছর আগে এই কৃষ্ণাঙ্গ মার্কিন অন্তঃসত্ত্বা অবস্থায় ট্রফি জিতে টেনিস দুনিয়াকে চমকে দিয়েছিলেন। অধুনা বিশ্বের পাঁচ নম্বর আর্জেন্টিনার হুয়ান মার্তিন দেল পোত্রো হাঁটুর চোটের জন্য অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×