পর্তুগালে অনীহা মরিনহোর

  মার্কা ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মরিনহো,

তার জন্ম পর্তুগালে। কোচ হিসেবে উত্থান পর্তুগিজ ক্লাব পোর্তো থেকে। সেই হোসে মরিনহোর কিনা পর্তুগালে কাজ করার কোনো ইচ্ছাই নেই! ম্যানচেস্টার ইউনাইটেডের চাকরি হারানোর পর এখন বেকার মরিনহো। ইংলিশ ক্লাবটির বাজে পারফরম্যান্সে মৌসুমের মাঝপথে বরখাস্ত হন পর্তুগিজ কোচ। ওল্ড ট্রাফোর্ডের দায়িত্ব হারানোর পর বেশ কয়েকটি ক্লাবের তার প্রতি আগ্রহের কথা শোনা গেছে, যার মধ্যে রয়েছে পর্তুগিজ ক্লাব বেনফিকার নাম।

কিন্তু পর্তুগালে কোচিং করানোর কোনো ইচ্ছা নেই ইন্টার মিলানকে ট্রেবল জেতানো এই কোচের। মরিনহো বলেছেন, ‘আমার মনে হয়, আমি আজ নিশ্চিতভাবেই বলতে পারি, পর্তুগালে কাজ করার কোনো ইচ্ছা নেই আমার। আমি যা আছি, তাতেই খুশি। এই মুহূর্তে বেনফিকায় যাওয়ার কোনো সুযোগ নেই।’

২০০৪ সালে পোর্তোর মতো দলকে চ্যাম্পিয়নস লিগ জিতিয়ে হইচই ফেলে দিয়েছিলেন মরিনহো। তার এই সাফল্যে ইউরোর ঝনঝনানিতে দল গড়া চেলসি দলে নেয় তাকে। স্টামফোর্ড ব্রিজেও সাফল্য পাওয়া মরিনহো আগের সব অর্জনকে পেছনে ফেলেন ইতালিতে গিয়ে। ইন্টার মিলানের কোচ হিসেবে ২০১০ সালে দলটিকে জেতান ত্রিমুকুট।

যদিও ম্যানচেস্টার ইউনাইটেডে কঠিন পরীক্ষাই দিতে হয়েছে তাকে। আড়াই বছরের ক্যারিয়ারে ইউরোপা লিগ ও লিগ কাপের শিরোপা জিতলেও প্রিমিয়ার লিগের শিরোপা জেতাতে পারেননি। চলতি মৌসুমে অবস্থা আরও খারাপ হওয়ায় মাঝপথেই তাকে বরখাস্ত করে ইংল্যান্ডের সবচেয়ে সফল ক্লাবটি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×