কুতিনহোকে লড়তে হবে

  মার্কা ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুতিনহো,

লেভান্তের বিপক্ষে এক মাসেরও বেশি সময় পর বার্সেলোনার শুরুর একাদশে ফেরা ফিলিপ্পে কুতিনহোকে দলে জায়গা ধরে রাখতে লড়াই করতে হবে বলে জানিয়েছেন কোচ আর্নেস্তো ভালভার্দে। বৃহস্পতিবার রাতে কোপা দেল রে’র শেষ ষোলোর প্রথম লেগে লেভান্তের মাঠে ২-১ গোলে হেরেছে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা। ৮৫ মিনিটে স্পটকিকে দলের একমাত্র গোলটি করেন কুতিনহো।

২ ডিসেম্বর লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সেলোনার শুরুর একাদশে ছিলেন কুতিনহো। এরপর কোপা দেল রে ও লা লিগা মিলে ঘরোয়া ফুটবলের পাঁচটি ম্যাচে একাদশে জায়গা পাননি ব্রাজিলের এই মিডফিল্ডার। লেভান্তের বিপক্ষে ম্যাচের আগে শেষ গোলের দেখা পেয়েছিলেন অক্টোবরে রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

চলতি মৌসুমে ভালভার্দের একাদশে মাঝমাঠের নিয়মিত মুখ তরুণ মিডফিল্ডার আর্থার। সম্প্রতি তাই বাঁ প্রান্তে একটি জায়গার জন্য প্রতিযোগিতা করতে হচ্ছে উসমান ডেম্বেলে ও কুতিনহোকে। লেভান্তের বিপক্ষে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজসহ নিয়মিত একাদশের অনেকে বাইরে থাকায় পুরো সময় খেলেছেন দু’জনেই।

ভালভার্দের মতে, কুতিনহো ও ডেম্বেলে দু’জনেই দলের পরিকল্পনায় গুরুত্বপূর্ণ, ‘ডেম্বেলে যখন খেলছিল না, তখন সবাই আমাকে তার সম্পর্কে জিজ্ঞাসা করছিল। এখন ডেম্বেলে খেলছে আর কুতিনহো খেলছে না, তাতে বিপরীতটা ঘটছে। যখন আপনি খেলবেন না এবং খুশি থাকবেন না, তখন পরিস্থিতি বদলাতে আপনাকে লড়তে হবে। কুতিনহো অসাধারণ একজন খেলোয়াড়। সে আমাদের অনেক দিয়েছে এবং ভবিষ্যতেও অনেক দেবে। ডেম্বেলেকে নিয়েও আমি একই কথা বলব।’

কোপা দেল রে’র শেষ আটে ওঠার লক্ষ্যে আগামী বৃহস্পতিবার ন্যু ক্যাম্পে ফিরতি ম্যাচে মাঠে নামবে বার্সেলোনা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×