বিওএ সভাপতি জেনারেল আজিজ আহমেদ

‘এসএ গেমস না হলে বাংলাদেশ গেমসের জন্য প্রস্তুতি নিন’

বিদেশে প্রশিক্ষণ নেয়া কোনো ক্রীড়াবিদকে জাতীয় চ্যাম্পিয়নশিপে আনা যাবে না

  স্পোর্টস রিপোর্টার ১৭ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গেমস,

সাউথ এশিয়ান (এসএ) গেমস যদি না হয়, তাহলে বাংলাদেশ গেমসের জন্য প্রস্তুতি নিন। বলেছেন সেনাপ্রধান ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল আজিজ আহমেদ। মঙ্গলবার রাতে কুর্মিটোলায় বিওএ’র কার্যনির্বাহী কমিটির এক সভায় তিনি একথা বলেন।

আগামী এপ্রিল কিংবা মে মাসে বিওএ’র বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এছাড়া বিদেশে বৃত্তি নিয়ে প্রশিক্ষণে গেলে সংশ্লিষ্ট ক্রীড়াবিদকে জাতীয় চ্যাম্পিয়নশিপের জন্য দেশে ফিরিয়ে না আনার সিদ্ধান্ত নেয়া হয়। জেনারেল আজিজ আহমেদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজাসহ অন্য কর্মকর্তারা। এ তথ্য নিশ্চিত করেছেন বিওএ’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ফখরুদ্দীন হায়দার।

দু’দফা পিছিয়ে আগামী সেপ্টেম্বরে এসএ গেমস আয়োজন করবে বলে জানিয়েছে এবারের আয়োজক দেশ নেপাল। সমস্যা হল, অপর ছয় দেশের সঙ্গে কোনো যোগাযোগ রাখছে না তারা। বিওএ বারবার মেইল বার্তায় জানতে চাইলেও কোনো উত্তর পাঠায়নি নেপাল অলিম্পিক কমিটি। তাই অনেকটা হতাশ হয়ে পড়েছে বিওএ এবং অন্য পাঁচ দেশের অলিম্পিক কমিটি।

জুলাই কিংবা আগস্ট মাসের মধ্যে যদি তারা নির্দিষ্ট করে কিছু না জানান, তাহলে বাংলাদেশ গেমসের প্রস্তুতি নিতে বলা হয়েছে সভায়, যা আগামী বছরের জানুয়ারি মাসে অনুষ্ঠিত হবে বলে সভাসূত্রে জানা গেছে। এক বছর পর বিওএ’র এজিএমের উদ্যোগ নেয়া হয়েছে। এপ্রিল কিংবা মে মাসে এজিএম হবে।

সম্প্রতি বিদেশে বৃত্তি নিয়ে প্রশিক্ষণ নিচ্ছিলেন আরচার রোমান সানা। জাতীয় চ্যাম্পিয়নশিপের জন্য তাকে দেশে ফিরিয়ে আনা হয়। এতে রোমান সানার প্রশিক্ষণে বিঘ্ন ঘটেছে বলে মনে করেন কর্মকর্তারা। তাই বিদেশে প্রশিক্ষণ নেয়া কোনো ক্রীড়াবিদকে জাতীয় চ্যাম্পিয়নশিপে আনা যাবে না বলে সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×