এসে গেছেন ডি ভিলিয়ার্স ওয়ার্নারও ফিরে যাচ্ছেন

  স্পোর্টস ডেস্ক ১৮ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তোমার হল শুরু আমার হল সারা...

বিপিএল নিয়ে এই থিম সং হলে মন্দ হয়

না। স্টিভেন স্মিথের পর ডেভিড ওয়ার্নারের

প্রস্থান এবং এবি ডি ভিলিয়ার্সের আগমন রবীন্দ্রসঙ্গীতের আবহ তৈরি করেছে।

চোটাক্রান্ত স্মিথ ফিরে গেছেন আগে। এবার তাকে অনুসরণ করতে যাচ্ছেন ওয়ার্নার। দু’জনেরই ফিরে যাওয়ার নেপথ্যে ডান কনুইয়ের চোট। কাল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, ২১ জানুয়ারি থেকে ওয়ার্নারকে পাওয়া যাবে না বিপিএলে। নিঃসন্দেহে সিলেট সিক্সার্সের জন্য দুঃসংবাদ। বুধবার নিজেদের আঙিনায় বাঁ-হাতি ওয়ার্নার জাদু দেখিয়েছিলেন ডান-হাতে ব্যাট করে। অধিনায়কের ৩৬ বলে হার না-মানা ৬১ রান সিলেটকে লড়াই করার পুঁজি এনে দেয়। সেই পুঁজি রংপুর রাইডার্সের বিপক্ষে ২৭ রানে জিততে সহায়তা করে সিক্সার্সকে।

অধিনায়ক স্টিভেন স্মিথকে হারিয়ে বড়সড় ধাক্কা খেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এবার সিলেট সিক্সার্সকেও একই দুঃখ ছুঁয়ে গেল তাদের অধিনায়ক ওয়ার্নার চোট পেয়ে ছিটকে যাওয়ায়। স্বদেশি স্মিথের মতো ওয়ার্নারও ফিরে যাবেন দেশে। চোট থেকে সেরে উঠতে সপ্তাহছয়েক সময় লাগবে তার। ইএসপিএনক্রিকইনফোকে সিএ’র একজন মুখপাত্র বলেছেন, ‘ডেভিডের (ওয়ার্নার) ডান কনুইয়ে ব্যথা। ২১ জানুয়ারি তিনি ফিরে যাবেন অস্ট্রেলিয়ায়। তার আগে অবশ্য বিপিএলে সিলেটের হয়ে দুটি ম্যাচ খেলবেন তিনি।’ এ দুটি ম্যাচের মধ্যে আজ ঢাকা ডায়নামাইটস এবং আগামীকাল রংপুর রাইডার্সের বিপক্ষে খেলবেন ওয়ার্নার।

এ দুটি ম্যাচ খেলে ফিরে যাবেন ওয়ার্নার। তার মানে, সিক্সার্সের হয়ে শেষ পাঁচ লিগ ম্যাচে খেলা হবে না তার। ফক্স নিউজের খবরে বলা হয়, রংপুরের বিপক্ষে সিলেটের শেষ ম্যাচে ডান কনুইয়ে চোট পান ওয়ার্নার।

দুই অসি তারকা স্মিথ ও ওয়ার্নারের অনুপস্থিতির দরুন বিপিএলের আকর্ষণ অনেকখানি কমবে। তবে সেটা পুষিয়ে নিতে এসে গেছেন এবি ডি ভিলিয়ার্স। বৃহস্পতিবার সকালে ঢাকায় এসেছেন রংপুর রাইডার্সের এই প্রোটিয়া ব্যাটসম্যান। ঢাকায় কিছু আনুষ্ঠানিকতা সেরে সিলেটে চলে যান তিনি। লিগপর্বে শেষ ছয় ম্যাচ খেলতে রংপুরের সঙ্গে যুক্ত হয়েছেন দক্ষিণ আফ্রিকার এই বিস্ফোরক ব্যাটসম্যান। শনিবার সিলেট সিক্সার্সের বিপক্ষে তাকে দেখা যাবে রংপুরের জার্সিতে। রংপুরের হয়ে খেলতে একইদিন ঢাকায় এসেছেন প্রোটিয়া পেসার ওয়েন পার্নেল।

বিপিএলের এখন সবচেয়ে বড় আকর্ষণ ডি ভিলিয়ার্স। রংপুর তাকে দলে নেয়ার পর থেকেই ক্রিকেটভক্তদের তুমুল আগ্রহ তাকে নিয়ে। রংপুরের হয়ে লিগের শেষ ছয় ম্যাচ খেলতে চুক্তিবদ্ধ হয়েছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। রংপুর প্লে-অফে উঠলে চুক্তি বাড়িয়ে নেয়ার সুযোগ থাকছে। রংপুরে রয়েছেন আরেক বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। তিনি এখনও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। বর্তমান চ্যাম্পিয়নদের সময়টাও ভালো যাচ্ছে না। ছয় ম্যাচ শেষে মাত্র দুই জয়ে টেবিলের পাঁচ নম্বরে রংপুর। টানা তিন ম্যাচে হেরেছে তারা। শেষ চারে উঠতে হলে বাকি ছয় ম্যাচের অধিকাংশগুলোতে জিততে হবে তাদের। ডি ভিলিয়ার্স যোগ দেয়ায় নতুন করে আশা দেখছেন মাশরাফিরা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×