এক ম্যাচে সাব্বিরের দুই ‘ফিফটি’

  স্পোর্টস রিপোর্টার ২০ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গত এক বছরে মাঠের বাইরে বিতর্কিত সব কর্মকাণ্ডের জন্য বারবার খবরের শিরোনাম হয়েছেন সাব্বির রহমান। মাঠের ফর্মটাও ভালো যাচ্ছিল না। এবারের বিপিএলে প্রথম ছয় ম্যাচে তার সর্বোচ্চ স্কোর ছিল ২০। অবশেষে শনিবার সিলেট পর্বের শেষ ম্যাচে রান পেলেন সিলেট সিক্সার্সের সাব্বির। ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে রংপুর রাইডার্সের বিপক্ষে ৫১ বলে ছয় ছক্কা ও পাঁচ চারে করেছেন ৮৫ রান। এখন পর্যন্ত বিপিএলে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। বিপিএলের ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ছক্কার ফিফটিও করেছেন সাব্বির। ৬১ ইনিংসে এই ডান-হাতি ব্যাটসম্যানের ছক্কা ৫৫টি। তবে বিপিএলের ছক্কার হিসাবে ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইলের ধারেকাছে নেই আর কেউই। ৩১ ইনিংসে তার ছক্কা ১১০টি। সাব্বিরের রানে ফেরার দিনেও অবশ্য জিততে পারেনি সিলেট। রংপুরের বিপক্ষে তারা চার উইকেটে হেরেছে।

প্রথম ছয় ম্যাচে তিনবার দুই অঙ্কেই যেতে পারেননি সাব্বির। দুটিতে ভালো শুরু করেও ইনিংস বড় হয়নি। শনিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে লিটন দাসের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন। আউট হয়েছেন ইনিংসের শেষ ওভারে। চার ছক্কা ও এক চারে সাব্বির ফিফটি পূর্ণ করেন ৩৪ বলে। ফিফটির পর আরও আক্রমণাত্মক হয়ে ওঠেন ২৭ বছর বয়সী এই ব্যাটসম্যান। সাব্বিরের ব্যাটে এবারের আসরের প্রথম সেঞ্চুরিও দেখে ফেলছিলেন অনেকে। ৮৫ রান নিয়ে শুরু করেছিলেন শেষ ওভার। তবে শফিউল ইসলামের প্রথম বল ছক্কায় উড়াতে গিয়ে লং অফে রাইলি রুশোর হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এই ইনিংসের পথে বিপিএলে ৫০ ছক্কার মাইলফলকও ছুঁয়েছেন সাব্বির। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে তিনি বিপিএলে ছক্কার ফিফটি করলেন। চলতি আসরের আগে বিপিএলে তার ছক্কা ছিল ৪৭টি। প্রথম ও চতুর্থ ম্যাচে একটি করে ছক্কা হাকিয়েছিলেন। রংপুরের বিপক্ষে ম্যাচের ষষ্ঠ ওভারে ফরহাদ রেজার বলে সাব্বির মারেন বিপিএলে নিজের পঞ্চাশতম ছক্কা। এরপর আরও পাঁচ ছক্কা আসে তার ব্যাট থেকে। তার ওপরে আছেন শুধু গেইল। সাব্বিরের পর এভিন লুইস ২৫ ইনিংসে মেরেছেন তৃতীয় সর্বোচ্চ ৪৪ ছক্কা এবং কিয়েরন পোলার্ড ২৭ ইনিংসে ৪৩টি।

এদিন সাব্বিরের ৮৫ ও নিকোলাস পুরানের ২৭ বলে অপরাজিত ৪৭ রানের ইনিংসে ২০ ওভারে চার উইকেটে ১৯৪ রান তোলে সিলেট। এবারের বিপিএলে প্রথমে ব্যাট করে দলীয় সর্বোচ্চ সংগ্রহ এটি। তবে মাশরাফি মুর্তজার দল রাইলি রুশোর হাফ সেঞ্চুরিতে তিন বল বাকি থাকতেই চার উইকেটে ম্যাচ জিতে নেয়।

সংক্ষিপ্ত স্কোর

সিলেট সিক্সার্স ১৯৪/৪

২০ ওভারে (লিটন দাস ১১, সাব্বির রহমান ৮৫, আফিফ হোসেন ১৯, ডেভিড ওয়ার্নার ১৯, নিকোলাস পুরান ৪৭*। মাশরাফি মুর্তজা ২/৩১, শফিউল ইসলাম ১/৪৩)।

রংপুর রাইডার্স ১৯৫/৬

১৯.৩ ওভারে (ক্রিস গেইল ০, অ্যালেক্স হেলস ৩৩, রাইলি রুশো ৬১, ডি ভিলিয়ার্স ৩৪, মোহাম্মদ মিঠুন ১৪, নাহিদুল ইসলাম ১৯, মাশরাফি মুর্তজা ৫*, ফরহাদ রেজা ১৮*। মোহাম্মদ ইরফান ১/৩৪, তাসকিন আহমেদ ৪/৪২, অলক কাপালী ১/৩৪)।

ফল : রংপুর রাইডার্স ৪ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : রাইলি রুশো (রংপুর)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×