জরিমানায় নিষ্কৃতি রোনাল্ডোর

  স্পোর্টস ডেস্ক ২৩ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাথার ওপর ঝুলছে ধর্ষণের মামলা। এর মধ্যে কর ফাঁকির পুরনো মামলায় স্পেনের আদালতে হাজির হওয়ার তলব পেয়ে ঘুম উড়ে গিয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। তবে এবার একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড। জেল এড়ানোর স্বস্তি। দীর্ঘদিন ধরে চলা কর ফাঁকির মামলায় শেষ পর্যন্ত জরিমানায় পার পেয়ে গেলেন রোনাল্ডো। মঙ্গলবার মাদ্রিদের একটি আদালতে রোনাল্ডো হাজিরা দেয়ার পর চূড়ান্ত রায় ঘোষণা করা হয়। রিয়াল মাদ্রিদে খেলার সময় কর ফাঁকির অপরাধ প্রমাণিত হওয়ায় রোনাল্ডোকে ৩.৫৭ মিলিয়ন ইউরো জরিমান করেছেন মাদ্রিদের আদালত। পাশাপাশি দু’বছরের কারাদণ্ডও দেয়া হয়েছিল। তবে রায়ের অনুলিপিতেই কারাদণ্ডটা জরিমানায় রূপান্তর করা হয়েছে। এজন্য তিন লাখ ৬৫ হাজার ইউরো জরিমান দিতে হবে সাবেক রিয়াল তারকাকে। আরেক ধারায় জরিমানা গুনতে হবে আরও ৩.২ মিলিয়ন ইউরো। এসব জরিমানা মূল জরিমানার সঙ্গে যোগ হবে কি না সেটা এখনও স্পষ্ট নয়! ১৪.৭ মিলিয়ন ইউরো কর ফাঁকির দায়ে গত বছর জুনেই জরিমানাসহ ১৮.৮ মিলিয়ন ইউরো পরিশোধের ব্যাপারে স্পেনের কর কর্র্তৃপক্ষের সঙ্গে সমঝোতায় পৌঁছেছিলেন রোনাল্ডো। কিন্তু তখন আদালতে হাজির না হওয়ায় ঝামেলা মেটেনি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানির আনুষ্ঠানিকতা সারতে চেয়েছিলেন রোনাল্ডো। বিচারক তা প্রত্যাখ্যান করায় কাল বান্ধবী জর্জিনা রদ্রিগেজকে নিয়ে আদালতে হাজির হন পর্তুগিজ মহাতারকা। আগেই সমঝোতা হয়ে যাওয়ায় আদালতে ৪০ মিনিটের মধ্যেই সব আনুষ্ঠানিকতা শেষ হয়ে যায়। রায় ঘোষণার আগেই হাসিমুখে আদালত থেকে বেরিয়ে রোনাল্ডো জানান, ‘সব ঠিক আছে।’ মোটা অঙ্কের জরিমানা হলেও রোনাল্ডোর সেটা গায়ে লাগার কথা নয়। তবে এই ঝামেলা নিয়ে গত কয়েকদিন বেশ চাপেই ছিলেন তিনি। সোমবার রাতে সেরি-এ লিগে চিয়েভোর বিপক্ষে ম্যাচে সেই চাপেই হয়তো পেনাল্টি মিস করেছেন রোনাল্ডো! তাতে অবশ্য জুভেন্টাসের জয় আটকায়নি। কস্তা, এমরে কান ও রুগানির লক্ষ্য ভেদে চিয়েভোকে ৩-০ গোলে হারিয়ে শিরোপ দৌড়ে নয় পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে তুরিনের বুড়িরা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×