আবাহনী-বসুন্ধরা নীলফামারীতে

  স্পোর্টস রিপোর্টার ২৩ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঘরোয়া ফুটবলে শিরোপা জয়ে ধারাবাহিক ঢাকা আবাহনী। অন্যদিকে অভিষেকলগ্নেই চমক দেখিয়েছে বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপে রানার্সআপ হয়েছে তারা। স্বাধীনতা কাপে সোনালি ট্রফি জিতেছে। আজ প্রিমিয়ার লিগে প্রথম সাক্ষাৎ দু’দলের। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বেলা ৩টায় ম্যাচ শুরু হবে। একই সময়ে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব লিমিটেড।

ঘরোয়া ফুটবলে একরকম অপ্রতিদ্বন্দ্বী ছিল ঢাকা আবাহনী। কালেভদ্রে তাদের দুর্গে শেখ জামাল ও শেখ রাসেল হানা দিত। এবার আবাহনীর প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে বসুন্ধরা কিংস। রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার হয়ে খেলা কলিন্দ্রেস এবং ব্রাজিলিয়ান মার্কোস ভিনিসিয়াস তাদের বড় শক্তি। মৌসুমের প্রথম টুর্নামেন্ট ফেডারেশন কাপের ফাইনালে তুমুল লড়াই করেও আবাহনীর সঙ্গে পেরে ওঠেনি বসুন্ধরা। রানার্সআপ ট্রফি নিয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদের। প্রতিশোধ নেয় তারা স্বাধীনতা কাপে। সেমিফাইনালে ঢাকা আবাহনীকে বিদায় করে দিয়ে পরে টুর্নামেন্টের শিরোপা জেতে। তাই লিগে প্রথম দেখা হলেও আবাহনীর চেনা প্রতিপক্ষ বসুন্ধরা। স্বাধীনতা কাপের ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে অমীমাংসিতস থাকার পর টাইব্রেকারে (সাডেন ডেথে) ৭-৬ গোলে নিষ্পত্তি হয়। জয় পায় বসুন্ধরা। লিগে সেই হারের প্রতিশোধ নেয়ার সুযোগ আবাহনীর সামনে।

লিগের প্রথম ম্যাচে শেখ জামালকে ১-০ গোলে হারিয়েও খুশি নন বসুন্ধরার কোচ অস্কার ব্রুজন। তার কথায়, ‘লিগে জয় দিয়ে শুরু করলেও খেলা আমার মনে ধরেনি। তবে আবাহনীর বিপক্ষে আমরা চেষ্টা করব আরও ভালো খেলতে। বড় দলের বিপক্ষে জয় দিয়ে শুরু হয়েছে। তা অব্যাহত রাখতে চাই।’ অন্যদিকে আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেন, ‘প্রতিশোধ কোনো বিষয় না। লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ এটি। আমরা সবসময় যেভাবে খেলি এই ম্যাচেও সেভাবেই খেলব।’ তিনি যোগ করেন, ‘সব প্রতিপক্ষই শক্তিধর। সব প্রতিপক্ষের ওপর শ্রদ্ধা রেখেই আমাদের পরিকল্পনা সাজাতে হবে। লিগে ২৪ ম্যাচ। প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তারাও ঢাকা থেকে গিয়েই ওখানে হোম ভেন্যুতে খেলছে। সারা দেশেই আবাহনীর সমর্থক আছে। তাই এই ম্যাচ তাদের জন্য যা, আমাদের জন্যও তাই।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×