ফুটবলার হওয়ার স্বপ্ন শেষ বোল্টের

ফুটবলার হওয়ার স্বপ্ন বিসর্জন দিলেন জ্যামাইকার স্প্রিন্ট কিংবদন্তি

  এএফপি, কিংসটন ২৪ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বোল্ট,

অ্যাথলেটিক্স থেকে অবসর নেয়ার পর পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্ন পূরণে কোমর কষে মাঠে নেমেছিলেন উসাইন বোল্ট। কিন্তু অনেক কাঠখড় পুড়িয়েও বড় কোনো ক্লাবের সঙ্গে পেশাদার চুক্তি করতে না পারায় ফুটবলার হওয়ার স্বপ্ন দ্রুতই বিসর্জন দিলেন জ্যামাইকার স্প্রিন্ট কিংবদন্তি। মাত্র দুই ম্যাচেই শেষ হয়ে গেল বোল্টের ফুটবল ক্যারিয়ার!

স্প্রিন্টের ক্ষিপ্রতা দিয়ে ট্র্যাকের মতো ফুটবল মাঠেও ছড়ি ঘোরানোর আশায় গত বছর অস্ট্রেলিয়ার ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সে ট্রায়ালে যোগ দিয়েছিলেন এই গ্রহের দ্রুততম মানব। অনুশীলনের পাশাপাশি মেরিনার্সের হয়ে দুটি প্রীতি ম্যাচও খেলেছেন তিনি। একটিতে জোড়া গোলও করেছেন বোল্ট। কিন্তু প্রত্যাশিত পারিশ্রমিকে তার সঙ্গে পেশাদার চুক্তিতে আগ্রহ দেখায়নি মেরিনার্স। এরপর ইউরোপের দুটি অখ্যাত ক্লাব থেকে প্রস্তাব পেলেও মোহভঙ্গ হয়েছে বোল্টের।

ফুটবলকে বিদায় জানিয়ে এবার তিনি পুরোদস্তুর ব্যবসায়ী হওয়ার নতুন মিশনে নামবেন! তবে ফুটবলার হওয়ার ব্যর্থ প্রচেষ্টার জন্য কোনো আক্ষেপ নেই বোল্টের, ‘আমি বলব না যে, আমার সময়টা খুব খারাপ কেটেছে কিংবা আমি মানিয়ে নিতে পারিনি। তবে যেমনটা চেয়েছি, তেমনটা হয়নি। সবমিলিয়ে ফুটবলের অভিজ্ঞতা ভালোই ছিল। একটি ক্লাবের সঙ্গে থাকতে পারাটা আমি উপভোগ করেছি। ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে এটা অনেক আলাদা। যতদিন ছিলাম, মজাই পেয়েছি। তবে আমার খেলোয়াড়ি জীবন এখানেই শেষ। এবার ব্যবসায় মনোযোগ দিতে চাই। খেলা ছাড়াও আরও অনেক কিছু করার আছে জীবনে। সামনে অনেক সম্ভাবনা আছে। আমি অনেক কিছুই করতে চেয়েছি এবং করেছিও। এখন ব্যবসায়ী হওয়ার চেষ্টা করব।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×