বাহ এমবাপ্পে!

  সিএনএন ৩০ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এমবাপ্পে,

বিমান দুর্ঘটনায় নিখোঁজ হয়েছেন আর্জেন্টাইন ফুটবলার ইমিলিয়ানো সালা। তার খোঁজ এখনও মেলেনি। সালা বেঁচে আছেন কি না, জানে না কেউ। আশা ছেড়ে দিয়েছেন উদ্ধারকর্মীরা। বিশ্বব্যাপী ফুটবলপ্রেমীরা আহ্বান জানিয়েছেন, অনুসন্ধান কাজ চালিয়ে যাওয়া হোক। যেটি বন্ধ হয়ে গেছে ইতিমধ্যে। এই আহ্বান জানানো দলে আছেন আর্জেন্টিনার দুই ফুটবল নক্ষত্র দিয়েগো ম্যারাডোনা এবং লিওনেল মেসি। স্বদেশি সালার প্রতি সমবেদনা জানিয়ে দু’জনই আহ্বান জানিয়েছেন অনুসন্ধান চালিয়ে যাওয়ার জন্য।

তবে সালার প্রতি ভালোবাসার পরীক্ষায় মেসি-ম্যারাডোনাকেও ছাড়িয়ে গেলেন কিলিয়ান এমবাপ্পে। স্বদেশি সালার জন্য মেসি-ম্যারাডোনা যা করেননি, তা-ই করলেন পিএসজির এই ফরাসি বিস্ময়বালক। অনুসন্ধান অভিযান অব্যাহত রাখার জন্য ৩০ হাজার ইউরো অনুদান দিয়েছেন তিনি। নিখোঁজ সালার সঙ্গে এমবাপ্পের আÍীয়তার কোনো যোগসূত্র মেলেনি।

বন্ধুত্বের আভাসও পাওয়া যায়নি। ভিনদেশি সালার সঙ্গে কখনও এক ক্লাবেও খেলেননি। যোগসূত্র বলতে এটুকু, তিনিও সালার মতো একজন ফুটবলার। খেলতেন একই লিগে। তবে ভিন্ন ক্লাবের হয়ে। এমবাপ্পে খেলছেন পিএসজির হয়ে। সালা ফ্রান্সের ক্লাব বোর্দো এবং নঁতের হয়ে। সর্বশেষ চুক্তি করেছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটির সঙ্গে।

মর্মান্তিক বিমান দুর্ঘটনাটি ঘটেছে গত ২২ জানুয়ারি। নঁতে থেকে তিনি যাচ্ছিলেন নতুন ক্লাব কার্ডিফে। যে বিমানে চেপে কার্ডিফ যাচ্ছিলেন সালা, সেই বিমানটিই নিখোঁজ হয়ে গেছে। বিমানটির হদিস পাওয়া যাচ্ছে না। সাগরের বুকে তলিয়ে গেছে ধরে নিয়েই অনুসন্ধান অভিযান শুরু করা হয়েছিল।

কিন্তু সাগরের গভীরে কোথায় ছোট্ট বিমানটি ডুব মেরে আছে, অনুসন্ধানকর্মীরা তা বের করতে পারেননি। অনুসন্ধান কাজ বন্ধ করে দেয়া হলেও ফুটবলপ্রেমীরা চাইছেন অভিযান চালিয়ে যাওয়া হোক। জীবিত অথবা মৃত, যেভাবেই হোক খুঁজে বের করা হোক নিখোঁজ সালাকে। এমবাপ্পে যে মনে-প্রাণে চাইছেন, সেটি তিনি বুঝিয়ে দিলেন বিশাল অঙ্কের অর্থ অনুদান দিয়ে।

এমবাপ্পে একা নন, সালা ফরাসি লিগে খেলতেন বলেই হয়তো ফ্রান্সের আরও অনেক ফুটবলারই কমবেশি অনুদান দিয়েছেন। এমবাপ্পের স্বদেশি এবং ক্লাব সতীর্থ আদ্রিয়েন রাবিওত যেমন অনুদান দিয়েছেন ২৫ হাজার ইউরো, দিমিত্রি পায়েত ১০ হাজার ইউরো। এছাড়া অনেকেই চার হাজার, দুই হাজার ইউরো করেও অনুদান দিয়েছেন। নিখোঁজ সালাকে খুঁজে পাওয়ার আকুতি ফরাসিদের মনের মধ্যে গাঢ়ভাবে গেঁথে গেছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×