ক্লাসিকোয় মেসিবিহীন বার্সা!

  স্পোর্টস ডেস্ক ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেসি,

ফুটবল রোমান্টিকদের পোয়াবারো। একটি এল ক্লাসিকোর জন্য যেখানে তীর্থের কাকের মতো অপেক্ষা করতে হয় তাদের, সেখানে চার সপ্তাহের মধ্যে তিন-তিনটি এল ক্লাসিকো! বাংলাদেশ সময় আজ রাত ২টায় ন্যুক্যাম্পে কোপা দেল রে’র মেসিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ।

২৭ ফেব্রুয়ারি রিয়ালের ডেরা বার্নাব্যুতে ফিরতি ম্যাচ। ২ মার্চ বার্নাব্যুতেই আবার লা লিগার মহারণে দেখা হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। এমন উৎসবমুখর সময়েও কি না বার্সেলোনা সমর্থকদের কপালে চিন্তার ভাঁজ। অধিনায়ক লিওলেন মেসির চোট ভাবাচ্ছে তাদের। নিজেদের আঙিনায় বছরের প্রথম এল ক্লাসিকোয় আজ বার্সা মাঠে নামতে পারে দলের প্রাণভোমরাকে ছাড়াই!

লিগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে সর্বশেষ ম্যাচে ডান ঊরুতে চোট পেয়েছেন মেসি। ধারণা করা হচ্ছে, পেশিতে টান লেগেছে। কিন্তু বার্সার পক্ষ থেকে মেসির চোট নিয়ে খোলাসা করে কিছু বলা হয়নি। চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হওয়ার আগে এটি হয়তো তাদের রণকৌশলেরই অংশ! তবে সোমবার অনুশীল না করায় স্প্যানিশ মিডিয়ায় জোর গুঞ্জন, সেমির প্রথম লেগে না-ও খেলতে পারেন মেসি।

শেষ পর্যন্ত মেসি খেলতে না পারলে অবশ্য বার্সার মাথায় আকাশ ভেঙে পড়বে না। গত অক্টোবরে ন্যুক্যম্পে মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় মেসিকে ছাড়াই রিয়ালকে ৫-১ গোলে গুঁড়িয়ে দিয়েছিল বার্সা। ওই হারের পরই হুলেন লোপেতেগিকে বরখাস্ত করে সান্তিয়াগো সোলারির হাতে কোচের দায়িত্ব তুলে দেয় রিয়াল। সোলারির অধীনে এই মুহূর্তে আগুনে ফর্মে আছে রিয়াল।

টানা পাঁচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে গত অক্টোবরের সেই বিপর্যয়ের বদলা নিতে এবার ন্যুক্যাম্পে পা রাখছে তারা। কোপা দেল রে’তে দু’দলের সর্বশেষ দেখা হয়েছিল ২০১৩-১৪ মৌসুমের ফাইনালে। সেবার বার্সাকে ২-১ গোলে হারিয়ে শিরোপা উৎসব করেছিল রিয়াল। এরপর টানা চারবার কাপ শিরোপা গেছে বার্সার ঝুলিতে। টানা পঞ্চম কোপা দেল রে জয়ের পথে এবার সেমিতেই জোড়া ফাইনালের চ্যালেঞ্জ বার্সার সামনে।

হেড-টু-হেড

ম্যাচ বার্সা জয়ী রিয়াল জয়ী ড্র

২৩৮ ৯৩ ৯৫ ৫০

কোপা দেল রে

৩৩ ১৪ ১২ ৭

আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×