দুই দেশি কোচের শেষ লড়াই

  স্পোর্টস রিপোর্টার ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ সালাউদ্দিন ও ঢাকা ডায়নামাইটের খালেদ মাহমুদ সুজন
কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ সালাউদ্দিন ও ঢাকা ডায়নামাইটের খালেদ মাহমুদ সুজন

হোসে মরিনহো ও পেপ গুয়ারডিওলার মতো কি আপনাদের লড়াই? প্রশ্নটা শুনে থমকে গেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। ঘরোয়া ক্রিকেটে সালাউদ্দিন ও খালেদ মাহমুদের প্রতিদ্বন্দ্বিতা পুরনো।

কোচ হিসেবে দলকে দ্বিতীয়বার শিরোপা এনে দেয়ার জন্য মুখিয়ে আছেন কুমিল্লার সালাউদ্দিন ও ঢাকার খালেদ মাহমুদ। আগের আসরে রংপুর রাইডার্সকে শিরোপা জেতানো টম মুডির ওপর এবারও আস্থা রেখেছিল দলটি।

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের কোচ হিসেবে শিরোপা জিতেছেন তিনি। খুলনা টাইটানসের কোচ ছিলেন শ্রীলংকান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ তিনি।

সিলেট সিক্সার্স আস্থা রেখেছিল সাবেক পাকিস্তান পেসার ওয়াকার ইউনুসের ওপর। রাজশাহী কিংস কোচ করে আনে দক্ষিণ আফ্রিকার সাবেক খেলোয়াড় ল্যান্স ক্লুজনারকে। চিটাগং ভাইকিংসের কোচ ছিলেন সাইমন হেলমট।

বাংলাদেশ হাইপারফরম্যান্স দলেরও কোচ তিনি। বিগ ব্যাশে রেনেগেটসের কোচেরও দায়িত্ব পালন করেছেন। নামকরা সব কোচকে ছাপিয়ে শেষ হাসি হাসবেন একজন দেশি কোচ। খালেদ মাহমুদের সঙ্গে নিজেকে তুলনা করতে রাজি নন সালাউদ্দিন।

তিনি বলেন, ‘দেশি কোচদের সাফল্য পাওয়াটা অনেক ভালো। বিপিএলে দেশি কোচরা হারিয়ে যাচ্ছিল। সহকারী কোচ যারা, তাদেরও কাজের পরিধি কমে আসছিল। যেহেতু আমরা দু’জন ফাইনালিস্ট ফ্র্যাঞ্চাইজি হয়তো পরবর্তীতে চিন্তা করবে আমাদের দেশি কোচদের আরেকটু সুযোগ দিতে। আমরা ভালো করলে দেশি কোচদের লাভ।’

সালাউদ্দিন বলেন, ‘জাতীয় দলের বিষয়টি আলাদা। সেখানে অনেক চাপ থাকে। বয়সভিত্তিক দলে, বিশেষ করে অনূর্ধ্ব-১৯, ১৭ বা ‘এ’ দলে স্থানীয় কোচ থাকা উচিত। স্থানীয়রা পারবে না বলে অমূলক ধারণা রয়েছে।’

ঘটনাপ্রবাহ : বিপিএল-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×