ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ পেছাল

  স্পোর্টস রিপোর্টার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডিপিএল,

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ পিছিয়েছে। শুরু হওয়ার কথা ছিল ২৫ ফেব্রুয়ারি। এখন শুরু হবে ১ মার্চ। প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি। ড্রাফটে এবার থাকছে না আইকন ক্যাটাগরি। দেশের শীর্ষ ক্রিকেটাররা থাকবেন ‘এ’ প্লাস ক্যাটাগরিতে। সেই সংখ্যা তিনজনের হবে, এই সিদ্ধান্ত চূড়ান্ত করেনি কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

এবারের লিগে প্লেয়ারদের ক্যাটাগরি নির্ধারিত হয়েছে সাতটি। ‘এ’ প্লাস, ‘এ’, ‘বি’ প্লাস, ‘বি’, ‘সি’ প্লাস, ‘সি’ ও ‘ডি’ ক্যাটাগরি। লিগে প্লেয়ারদের সর্বোচ্চ মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫ লাখ টাকা। সর্বনিু তিন লাখ। গত আসরে আইকন ক্যাটাগরিতে খেলেছিলেন মাশরাফি মুর্তজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, লিটন দাস, এনামুল হক বিজয় ও রুবেল হোসেন।

প্রতিটি দল গতবার থেকে সর্বোচ্চ তিনজন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। তাদের পারিশ্রমিকের ৫০ শতাংশ দলবদলের আগে দিতে হবে। প্রিমিয়ার লিগ কমিটির প্রধান সমন্বয়কারী আমিন খান এই প্রসঙ্গে বলেন, ‘দু’একদিনের মধ্যে ক্লাবগুলোকে প্লেয়ার্স ড্রাফটের খুঁটিনাটি বিষয় জানিয়ে দেয়া হবে। এ সময় ক্লাবগুলো কোন খেলোয়াড় ধরে রাখবে তার তালিকা চাওয়া হবে।’

এদিকে এবার জাতীয় দলের ক্রিকেটারদের খুব বেশি পাচ্ছে না ক্লাবগুলো। ২০১৯ ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে জাতীয় দলের প্রধান কোচ স্টিভ রোডস নিউজিল্যান্ড সফরের পর সবাইকে বিশ্রাম দিতে বলেছেন। তামিম ইকবাল ঢাকা লিগে খেলবেন না বলে আগেই বিসিবির কাছে আবেদন করেছেন। ইনজুরির দরুন সাকিবও খেলবেন না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×