স্পেন ইতালি সবই সমান রোনাল্ডোর কাছে

ঠিকানা বদলালেও চর্ম গোলককে অবিরাম জালে জড়ানোর সহজাত দক্ষতায় বিন্দুমাত্র আঁচড় পড়েনি পর্তুগিজ যুবরাজের

  গোল ডটকম ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোনাল্ডো,

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেয়ার পর অনেকেই তাকে জুজুর ভয় দেখিয়েছিল। সেরি-এ লিগে গোল করা মুখের কথা নয়। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অন্য ধাতুতে গড়া। তার কাছে ইংল্যান্ড, স্পেন, ইতালি সবই সমান। ঠিকানা বদলালেও চর্ম গোলককে অবিরাম জালে জড়ানোর সহজাত দক্ষতায় বিন্দুমাত্র আঁচড় পড়েনি পর্তুগিজ যুবরাজের।

গোল যে তার ডিএনএতে মিশে আছে। ম্যানইউ, রিয়ালের মতো জুভেন্টাসের জার্সিতেও মুড়ি-মুড়কির মতো গোল করেই যাচ্ছেন রোনাল্ডো। রোববার সেরি-এ লিগে আরেকটি রোনাল্ডোময় ম্যাচে সাসসুয়োলোকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা দৌড়ে ১১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে জুভেন্টাস। নিজে এক গোল করার পাশাপাশি সামি খেদিরা ও এমরে কানের দেয়া বাকি দুই গোলেও অবদান রেখেছেন রোনাল্ডো।

এ নিয়ে টানা নয়টি অ্যাওয়ে ম্যাচে গোল করলেন পর্তুগিজ ফরোয়ার্ড। যার শেষটি জুভেন্টাসের জার্সিতে সবমিলিয়ে তার ২০তম গোল। এতেই টানা ১৩ মৌসুমে অন্তত ২০ গোল করার অনন্য রেকর্ড গড়লেন রোনাল্ডো। সর্বশেষ ২০০৫-০৬ মৌসুমে ২০ গোল করতে ব্যর্থ হয়েছিলেন তিনি। জুভেন্টাসে নিজের অভিষেক মৌসুমে এখন পর্যন্ত ২০ গোলের মধ্যে ১৮টিই লিগে করেছেন ৩৪ বছর বয়সী রোনাল্ডো। সেরি-এ লিগের সর্বোচ্চ গোলদাতা তো বটেই, ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে রোনাল্ডোর সামনে আছেন শুধু মেসি (২১ গোল)। লা লিগা ছাড়লেও মেসির সঙ্গে তার প্রতিদ্বন্দ্বিতা যেন শেষ হওয়ার নয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×