উডের পাঁচের আঁচে পুড়ল উইন্ডিজ

  স্পোর্টস ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উড,

সিরিজের প্রথম দুই টেস্টে অসহায় দর্শকের মতো ক্যারিবীয়দের রুদ্ররূপ দেখেছে ইংল্যান্ড। শেষ টেস্টে উল্টে গেল পাশার দান। এবার ইংলিশ বোলিংয়ের ঝাপটায় টালমাটাল ওয়েস্ট ইন্ডিজ। রোববার সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয়দিন উইকেট পড়েছে ১৬টি। একদিনেই দেখা মিলেছে তিন ইনিংসের!

চার উইকেটে ২৩১ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড প্রথম ইনিংসে যেতে পারেনি বেশিদূর। কেমার রোচের (৪/৪৮) বোলিং তোপে মাত্র ২১ রানে শেষ পাঁচ উইকেট হারিয়ে ২৭৭ রানে গুটিয়ে যায় সফরকারীরা। সেই ইংল্যান্ডই দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ১৯ রানে শেষ করেছে দ্বিতীয়দিন! পেসার মার্ক উড ও স্পিনার মঈন আলীর যৌথ তাণ্ডবে এরইমাঝে ১৫৪ রানে শেষ উইন্ডিজের প্রথম ইনিংস। প্রথম

ইনিংসে ১২৩ রানের লিড পাওয়া ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ররি বার্নস (১০*) ও কিটন জেনিংসের (৮*) সতর্ক সূচনায় দিন শেষে এগিয়ে ১৪২ রানে। সিরিজে প্রথমবারের মতো চালকের আসনে জো রুটের দল। হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে ইংল্যান্ডকে চালকের আসনে বসাতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন এই টেস্টেই দলে ফেরা মার্ক উড।

গতির ঝড়ে উইন্ডিজের মিডলঅর্ডার গুঁড়িয়ে দিয়ে ক্যারিয়ারে এই প্রথম পাঁচ উইকেট নেন উড। শুরু আর শেষে ছোবল দেয়া মঈন ৩৬ রানে নিয়েছেন চার উইকেট। উড পাঁচ উইকেট নেন ৪১ রান। অথচ, ৫৭ রানের উদ্বোধনী জুটিতে উইন্ডিজের শুরুটা ছিল দারুণ আশাজাগানিয়া। ১৯তম ওভারে টানা দুই বলে দুই ওপেনার ক্রেগ ব্রাফেট (১২) ও জন ক্যাম্পবেলকে (৪১) ফিরিয়ে ধসের সূচনা করেন মঈন।

এরপর পাঁচ ওভারের এক দুর্দান্ত স্পেলে মাত্র ১৩ রানে টানা চার উইকেট নিয়ে স্বাগতিকদের কাঁপিয়ে দেন উড। ৭৯ রানে ছয় উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ কোনোমতে দেড়শ’ ছাড়ায় শেন ডওরিচ (৩৮) ও কেমার রোচের (১৬*) ব্যাটে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×