ঢাকা লিগ নয় সাকিবের আগ্রহ আইপিএলে

  স্পোর্টস রিপোর্টার ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে ইনজুরিতে পড়ে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে সিরিজ থেকে আগেই ছিটকে গেছেন সাকিব আল হাসান। তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুটিতেও তাকে পাওয়া যাচ্ছে না। শেষ টেস্টেও অনিশ্চিত তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ হলে সাকিব ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে খেলবেন, না ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এই প্রশ্ন অনেকেরই। সাকিবের মাঠে ফিরতে মার্চের দ্বিতীয় সপ্তাহ লেগে যাবে। ৮ মার্চ শুরু হবে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। আর মার্চের শেষদিকে শুরু হবে আইপিএল। সাকিবের পক্ষ থেকে এখনও কিছু না জানানো হলেও বিসিবির একটি সূত্র জানিয়েছে, তিনি আইপিএলে খেলতে চান।

সোমবার ঢাকা লিগের প্লেয়ার্স ড্রাফট শেষে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, ‘ঢাকা প্রিমিয়ার লিগ আমাদের ঘরোয়া ক্রিকেটের ঐতিহ্যবাহী একটি টুর্নামেন্ট। তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম আগেই জানিয়েছেন তারা প্রিমিয়ারে খেলবেন না। সাকিব ইনজুরিতে রয়েছেন। সুস্থ হলে তার সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নেবে বিসিবি। এ সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার সিসিডিএমের নেই। বিসিবি ও জাতীয় দলের ফিজিও-কোচিং স্টাফদের।’ আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদ সাকিবকে এ মৌসুমের জন্যও রেখে দিয়েছে। এদিকে রোববার নিউজিল্যান্ডে বিসিবি সভাপতি নাজমুল হাসান সংবাদ মাধ্যমকে জানান, আইপিএলে খেলার জন্য সাকিবের আগ্রহ রয়েছে। সাকিবকে ঢাকা লিগের কোনো দল রাখেনি। তার খেলা নিয়ে অনিশ্চয়তা থাকার কারণে প্লেয়ার্স ড্রাফটে তার নাম ছিল না।

এদিকে বিসিবি থেকে ক্লাবগুলোকে আগে অনুদান হিসেবে দেয়া হতো সাড়ে সাত লাখ টাকা। এবার ঢাকা লিগের সঙ্গে আরেকটি টুর্নামেন্ট যুক্ত হওয়ায় আরও কিছু বাড়তি টাকা দেয়া হবে। তবে খেলোয়াড়দের টাকা না বাড়ানো নিয়ে ক্ষোভ রয়েছে অনেকের। এবার ঢাকা লিগের সর্বোচ্চ পারিশ্রমিক ৩৫ লাখ টাকা। সর্বনিম্ন সাড়ে তিন লাখ টাকা। আগের মৌসুমের পারফরম্যান্স বিবেচনা করে পারিশ্রমিক নির্ধারণ করা হলেও পাঁচ সেঞ্চুরি করা মোহাম্মদ আশরাফুলের কোনো উন্নতি হয়নি। আগের আসরের মতো এবারও তিনি ১৫ লাখ টাকা পাবেন।

আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×