বাংলাদেশের বিপক্ষে কিউই টেস্ট দলে অ্যাস্টল

  স্পোর্টস ডেস্ক ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলেও টেস্ট সিরিজে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটছে না নিউজিল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে তিন টেস্টের সিরিজের জন্য শুক্রবার সম্ভাব্য সেরা দলটিই বেছে নিল কিউইরা। ১৩ সদস্যের দলে পরিবর্তন মাত্র একটি। শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন শুধু বাঁ-হাতি স্পিনার এজাজ প্যাটেল। তার জায়গায় প্রায় এক বছর টেস্ট দলে ফিরেছেন ৩২ বছর বয়সী লেগ-স্পিনার টড অ্যাস্টল। ২০১২ সালে সাদা পোশাকে অভিষেকের পর এখন পর্যন্ত মাত্র তিনটি টেস্ট খেলেছেন অ্যাস্টল। যার শেষটি গত বছর মার্চে ইংল্যান্ডের বিপক্ষে। এরপর চোটের থাবায় দীর্ঘ সময়ের জন্য ছিটকে যান তিনি। পরে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে সিরিজেও খেলা হয়নি। সেই সিরিজেই আবুধাবি টেস্টে অভিষেকে পাঁচ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের চার রানের অবিশ্বাস্য জয়ে বড় অবদান রাখেন এজাজ প্যাটেল। কিন্তু পরের চার ইনিংসে মাত্র ছয় উইকেট পাওয়ায় টেস্ট দলে জায়গা হারাতে হল তাকে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দল ঘোষণার পর নির্বাচক গ্যাভিন লারসেন জানান, নিউজিল্যান্ডের কন্ডিশনে রিস্ট-স্পিন কতটা কার্যকর হতে পারে তা পরখ করে দেখতেই চোট কাটিয়ে ফেরা অ্যাস্টলকে টেস্ট দলে ফেরানো হয়েছে। এক্ষেত্রে তার ব্যাটিং সামর্থ্যও বিবেচনা করা হয়েছে। টেস্টে নিউজিল্যান্ডের ব্যাটিং ও পেস বোলিং ইউনিট মোটামুটি থিতু হয়ে যাওয়ায় দলে আর কোনো পরিবর্তন আসেনি। হাঁটুতে অস্ত্রোপচারের পর সীমিত ওভারের ক্রিকেটে ফিরলেও চোটপ্রবণতার কারণে অলরাউন্ডার মিচেল স্যান্টনারকে এখনও টেস্টে বিবেচনা করছে না নিউজিল্যান্ড। আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা ব্যাটসম্যান উইল ইয়ং টিকে গেছেন ১৩ সদস্যের দলে। শ্রীলংকার বিপক্ষে একাদশে সুযোগ না পেলেও বাংলাদেশের বিপক্ষে তার অভিষেক হতে পারে। ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। পরের দুটি টেস্ট হবে ওয়েলিংটন ও ক্রাইস্টাচার্চে।

নিউজিল্যান্ড টেস্ট দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম লাথাম, জিত রাভাল, রস টেলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, টড অ্যাস্টল, টিম সাউদি, নেইল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, উইল ইয়ং।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×