সালাউদ্দিনের দাবি

লোক দেখানোর জন্য খেলোয়াড় বাছাই নয়

  স্পোর্টস রিপোর্টার ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জেলা ও বিভাগীয় পর্যায়ে বাছাইয়ের পর চূড়ান্তপর্বে রয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রতিভা অন্বেষণ কার্যক্রম। মার্চে বাড্ডার বেরাইদে চালু হওয়ার কথা বাফুফে একাডেমি। ১৯-২২ ফেব্রুয়ারি কমলাপুর স্টেডিয়ামে হয়ে গেল ঢাকা বিভাগীয় বাছাই প্রক্রিয়া। তবে এখনও চূড়ান্ত বাছাই কার্যক্রম শেষ হয়নি। মেডিকেল পরীক্ষা করে বয়স নির্ধারণ করা হবে। তখন একাডেমির জন্য খেলোয়াড় বাছাই করবে বাফুফে। শুক্রবার বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন।

একাডেমির জন্য বাফুফে খেলোয়াড় বাছাই শুরু করে গত ২৬ জানুয়ারি। প্রথমে জেলা এরপর বিভাগীয় পর্যায়ে ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম করা হয়। জেলায় প্রথম দু’দিন অনূর্ধ্ব-১৫ ও ১৬, পরের দু’দিন অনূর্ধ্ব-১৮ ও ১৯ ফুটবলারদের ট্রায়াল দেয়া হয়। বিভাগীয় পর্যায়ে হয়েছে প্রতিভা অন্বেষণ কর্মসূচি।

এর আগে ২০১৪ সালে সিলেটে বিকেএসপি একাডেমি নিয়েছিল বাফুফে। ঘটা করে উদ্বোধন করা হলেও পরে বন্ধ হয়ে যায় একাডেমি। এতদিন পর বাফুফে নিজেদের উদ্যোগে ফের একাডেমি করার সিদ্ধান্ত নেয়। কাজী সালাউদ্দিনের কথা, ‘ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে ইয়ুথ ডেভেলপমেন্ট প্রোগ্রামের উদ্যোগ নিয়েছি আমি। আশা করি, মার্চ মাসে নতুন একাডেমির কাজ শুরু করতে পারব। আমরা শুধু ট্যালেন্ট হান্ট করার জন্য নয়, লোক দেখানোর জন্যও নয়, আমাদের একটা বিশেষ উদ্দেশ্য রয়েছে। বিদেশে এসব কাজ ক্লাবগুলোই করে। কিন্তু এখানে তা করেনি। তাই আমরা নিজেদের উদ্যোগে কাজ শুরু করেছি।’ কতজন খেলোয়াড় একাডেমির জন্য নির্বাচন করা হয়েছে, তা জানান বাফুফের কর্তারা। বাফুফে সভাপতি বলেন, ‘শুধু খেলোয়াড় সিলেকশন করেছি। বিভিন্ন বয়সের খেলোয়াড়দের দেখে আমি অভিভূত। অনেক ট্যালেন্ট খুঁজে পেয়েছি। বয়স বেশি হলে তাদের সবাইকে তো একাডেমিতে নেয়া যাবে না। বয়স নির্ধারণের জন্য আমরা মেডিকেল টেস্ট করব, এমআরআই করাব। তখনই বলতে পারব কতজন ফুটবলার নিয়ে আমরা একাডেমির কাজ শুরু করতে পারব।’ স্বচ্ছতার ভিত্তিতে খেলোয়াড় বাছাই হয়েছে বলে দাবি সালাউদ্দিনের। তার কথায়, ‘আমি পুরোপুরি নিশ্চিত, যথাযথভাবে বাছাই প্রক্রিয়া হয়েছে। এখানে আমি কোনো হস্তক্ষেপ করিনি। যাদের দিয়ে বাছাই করা হয়েছে, আমার জানা মতে, তাদের ভাই-ভাগ্নে নেই।’ একাডেমির জন্য প্রতি দু’মাস প্রতিভা অন্বেষণ কর্মসূচির আয়োজন করবে বাফুফে।

আরও পড়ুন
--
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×