রোনাল্ডোর মুখোমুখি হতে চায় না রিয়াল

  গোল ডটকম ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোনাল্ডো,

জিতেছে মাদ্রিদের এক দল, আর উৎসব করেছে মাদ্রিদেরই আরেক দল! চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে জুভেন্টাস ২-০ গোলে হেরে যাওয়ার পর বিরল এক দৃশ্যই দেখা গেছে। প্রবল প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোর জন্য শুভকামনায় ব্যস্ত রিয়াল মাদ্রিদ। এসব কিছুর পেছনে একটাই কারণ, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

বিষয়টা খোলাসা করা যাক। প্রথম লেগে হারলেও ফিরতি লেগে বড় জয় দিয়ে কোয়ার্টার ফাইনালে উঠতে পারবে না ইতালিয়ান জায়ান্টরা- এমন কথা বুকে হাত দিয়ে বলতে পারবে না জুভদের বড় সমালোচকও। ধরা যাক, সেটাই ঘটল। সেক্ষেত্রে শেষ আটের ড্র’তে রিয়ালের প্রতিপক্ষ হওয়ার দৌড়ে বড় নামটাই থাকবে জুভেন্টাস। রিয়ালের জন্য যা বড় অস্বস্তির!

স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানাচ্ছে, রিয়ালের বেশিরভাগ খেলোয়াড়ই চান অসমাপ্ত কাজটা শেষ করুক অ্যাটলেটিকো। অর্থাৎ জুভেন্টাসকে বিদায় করে দিক নগর প্রতিদ্বন্দ্বীরা। কারণ জুভরা যদি পরের রাউন্ডে উঠেই যায় ও রিয়ালের মুখোমুখি হয়ে যায়, তাহলেই সমস্যা! বেশিরভাগ রিয়াল খেলোয়াড়ই নাকি সাবেক সতীর্থ রোনাল্ডোর বিপক্ষে খেলতে চান না।

আরেকটা কারণও আছে। রোনাল্ডো যোগ দেয়ায় জুভেন্টাসের বর্তমান দলটা ইউরোপের অন্যতম ভারসাম্যপূর্ণ দল, শক্তিশালী তো বটেই। সেই দলটাকে যদি অ্যাটলেটিকো বিদায় করে দেয় তাহলে লাভ রিয়ালেরই। এই জুভেন্টাসের কাছে হেরেই ২০১৪-১৫ মৌসুমে শেষবার চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়েছিল রিয়াল। সেবার রিয়ালের ঘাতক ছিলেন তাদের ঘরের ছেলে আলভারো মোরাতা।

একইভাবে দীর্ঘ নয় মৌসুম রিয়ালের হয়ে খেলেছেন রোনাল্ডো। সাবেক সতীর্থদের দুর্বলতা, শক্তির জায়গা তার চেয়ে আর কে-ইবা ভালো জানবেন! সেখানেই ভয় রিয়ালের। এতদিন যা নিয়ে ভাবতে হয়নি সেটাই হবে মাথাব্যথার বিষয়। কীভাবে রোনাল্ডোকে আটকাতে হয় সেটাই যে এতদিন ভাবতে হয়নি রিয়ালের খেলোয়াড়দের!

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×