‘১০০’ থেকে দুই জয় দূরে ফেদেরার

  এএফপি ০২ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেদেরার,

মাইলফলক ছোঁয়ার হাতছানি দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে খেলতে নামা রজার ফেদেরারের সামনে। ১০০তম একক শিরোপা জয়ের দোরগোড়ায় সুইস তারকা। এই মিশনে সঠিক পথেই আছেন ফেদেরার। বৃহস্পতিবার রাতে সেমিফাইনাল নিশ্চিত করেছেন।

কোয়ার্টার ফাইনালে ২০বারের গ্র্যান্ডস্লামজয়ী মারতোন ফুকসোভিকসকে হারিয়েছেন ৭-৬ (৮-৬), ৬-৪ গেমে। ছেলেদের এককের বিশ্ব র‌্যাংকিংয়ের ৩৫ নম্বরে থাকা এই হাঙ্গেরিয়ানের বিপক্ষে ভালোই পরীক্ষা দিতে হয়েছে ফেদেরারকে। দুই সেটে জিতলেও লড়াই করতে হয়েছে এক ঘণ্টা ৫৭ মিনিট। ফাইনালে ওঠার লড়াইয়ে তার প্রতিপক্ষ ষষ্ঠ বাছাই বোর্না কোরিচ।

এটিপি ট্যুরের ৯৯টি শিরোপা জিতেছেন ফেদেরার। দুবাইয়ের প্রতিযোগিতা জিতলে শিরোপার ‘সেঞ্চুরি’ পূরণ করবেন তিনি। আর দুটি ম্যাচ জিতলেই দুবাই থেকে আটটি শিরোপা জেতার পাশাপাশি তার মোট ট্রফি সংখ্যা হবে ১০০। যাতে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ১০০ শিরোপা জেতার কীর্তি গড়বেন সুইস তারকা। তার আগে শিরোপার ‘সেঞ্চুরি’ পূরণ করেছেন শুধু জিমি কনর্স। আমেরিকান কিংবদন্তির শিরোপা সংখ্যা ১০৯।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×