এক জয়েই সেমিতে বাংলাদেশ

বাংলাদেশ ২ : ০ ভুটান

  স্পোর্টস রিপোর্টার ১৫ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ,

তিন দলের গ্রুপ। এক ম্যাচ জিতেই সেমিফাইনাল। সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে বাংলাদেশ। বৃহস্পতিবার নেপালের শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত এ-গ্রুপের দ্বিতীয় ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। এবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার অপেক্ষা। শনিবার স্বাগতিক নেপালকে হারালেই এ-গ্রুপের সেরা হয়ে সেমিফাইনালে লড়বে বাংলাদেশ।

বয়সভিত্তিক দলের খেলা হলে মারিয়াদের কাছে পাত্তা পেত না ভুটান। কিন্তু এটা যে জাতীয় দলের খেলা। বয়সভিত্তিক পর্যায়ে অভিজ্ঞ মনে হলেও জাতীয় দলের লড়াই দেখে অনেকটাই অনভিজ্ঞ মনে হয়েছে। এলোমেলোভাবে খেলে প্রথমার্ধ পার করলেও দ্বিতীয়ার্ধে গোলের দেখা মেলে লাল-সবুজের শিবিরে। ১৪ মিনিটে ডিফেন্ডার আঁখি খাতুনের ফ্রিকিকে বল চলে যায় ভুটানের গোলকিপার সঙ্গীতা মনগারের গ্রিপে।

২৯ মিনিটে ফের হতাশা। কর্নার থেকে আসা বলে পা ছোঁয়াতে ব্যর্থ হন সেই ডিফেন্ডার আঁখি। ৩৫ মিনিটে বক্সের বাইরে থেকে সাবিনার জোরালো শট চলে যায় ক্রসবারের উপর দিয়ে। তবে হতাশা কাটে ম্যাচের ৪৭ মিনিটে।

মনিকা চাকমার কর্নারে গোলমুখে জটলা তৈরি হলে মিশরাত জাহান মৌসুমী প্লেসিংয়ে ভুটানের জাল কাঁপান। ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৮৫ মিনিটে লাল-সবুজের শিবিরকে ফের উল্লাসে মাতিয়ে তুলেন অধিনায়ক সাবিনা খাতুন। ভুটানের দু’ডিফেন্ডারের মাঝ দিয়ে বের হয়ে, এগিয়ে আসা গোলকিপারের ডান দিক দিয়ে চমৎকার শটে ব্যবধান দ্বিগুণ করেন সাবিনা (২-০)।

বাংলাদেশের জয়ে এ-গ্রুপ থেকে শেষ চার নিশ্চিত হয়েছে স্বাগতিক নেপালেরও। একটি করে ম্যাচ খেলে দু’দলেরই তিন পয়েন্ট। তবে গোল গড়ে নেপাল (+৩) এগিয়ে রয়েছে বাংলাদেশের (+২) চেয়ে। তাই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য শনিবার নেপালের বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে।

ভুটানের বিপক্ষে জয়ের ব্যবধানটা তিন গোলের বেশি হলে বাংলাদেশকে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য শেষ ম্যাচে দরকার হতো ড্র। কিন্তু এখন গ্রুপে দ্বিতীয় হলে সেমিফাইনালে সাবিনা-মারিয়াদের সম্ভাব্য প্রতিপক্ষ হবে আগের চার আসরের চ্যাম্পিয়ন ভারত। তাই গ্রুপের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে কঠিন পরীক্ষায় নামতে হবে বাংলাদেশকে।

আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×