‘বিশ্বকাপে কেউ ফেভারিট নয়’

  ওয়েবসাইট ১৫ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ,

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। এগারো সপ্তাহের মতো বাকি। ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফেভারিট কারা? এমন প্রশ্নে বারবার ঘুরে-ফিরে আসছে দুটি নাম- ভারত ও ইংল্যান্ড। ভারত বছরজুড়েই দুর্দান্ত ফর্মে ছিল। ইংল্যান্ডও। তার ওপর ইংল্যান্ডের ঘরের মাঠে খেলা। তাই এই দলের বাড়তি সুবিধাও দেখছেন ক্রিকেট বিশ্লেষক থেকে শুরু করে সমর্থকরা।

অস্ট্রেলিয়াও এ তালিকায় থাকার কথা। সবচেয়ে বেশি (পাঁচবার) বিশ্বকাপের চ্যাম্পিয়ন তারা। কিন্তু স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো বড় দুই তারকা এক বছর ধরে বাইরে থাকায় এ দলটি অনেকটাই দুর্বল হয়ে পড়েছে।

অস্ট্রেলিয়ার এই দুর্বলতা অবশ্য গত এক বছরে। সর্বশেষ সিরিজটিকে এই তালিকা থেকে বাদ দিতে হবে। বিশ্বকাপের আগমুহূর্তে এসে ভারতের মাটি থেকে রীতিমতো অসাধ্য সাধন করে ফিরছে ক্যাঙ্গারুরা। টি ২০ সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে থেকেও সিরিজের ট্রফি হাতে তুলেছে অ্যারন ফিঞ্চের দল।

অস্ট্রেলিয়ার কাছে এভাবে ধাক্কা খাবে, সেটি বোধহয় ভাবেনি ভারত। হারের পর তাদের টনক নড়েছে। বিশ্বকাপের অন্যতম ফেভারিটরা এবার তাই নতুন করে ভাবছে সবকিছু। ভারত অধিনায়ক বিরাট কোহলি তো এখন বিশ্বকাপের হুমকি মনে করছেন সব দলকেই।

কোহলির ভাষায়, ‘সত্যি করে বলতে, বিশ্বকাপে সব দলই হুমকি। বিশ্বকাপে যে কোনো দল জেগে উঠতে পারে। যদি সেটা হয়, তবে তাদের থামানো সত্যি-সত্যিই খুব কঠিন হবে।’ তাই কোনো দলকেই ফেভারিট বলতে নারাজ কোহলি। সব দলকেই গণনায় রাখছেন ভারতীয় দলপতি, ‘আমি মনে করি না, কোনো দল বিশ্বকাপে ফেভারিট হিসেবে শুরু করবে।’

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×