অল্পের জন্য...

  চট্টগ্রাম ব্যুরো ১৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাহমুদউল্লাহ রিয়াদের সংবাদ সম্মেলনই বাঁচিয়ে দিয়েছে নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের ক্রিকেটারদের! শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের যে দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে তার একটিতে ওপেনার তামিম ইকবালসহ কয়েকজন ক্রিকেটারের জুমার নামাজ আদায় করার কথা ছিল। মাহমুদউল্লাহর মসজিদে যেতে দেরি হওয়ায় হামলা থেকে বেঁচে গেছেন তারা। সন্ত্রাসী হামলার পর নিউজিল্যান্ড থেকে চট্টগ্রামে পরিবারের সদস্যদের ফোন করে এমনটাই জানিয়েছেন তামিম ইকবাল। তামিমের বড় ভাই জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল শুক্রবার বিকেলে যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন। নাফিস বলেন, ‘নিউজিল্যান্ডের মতো দেশে এমন ভয়াবহ ঘটনা মেনে নেয়া যায় না। হামলার খবর পাওয়ার পর আমরা সবাই টেনশনে ছিলাম। হামলার ঘটনার পর তামিম টেলিফোন করে আমার সঙ্গে কথা বলেছে। আম্মা এবং স্ত্রীর সঙ্গেও কথা হয়েছে তার। এত বড় ঘটনা। খুবই দুঃখজনক যে, অনেক মুসলমান মারা গেছেন। স্বাভাবিকভাবেই সে শোকাহত। তার মনের অবস্থা ভালো নয়। আমরা তাকে সাহস দিয়েছি। আমাদের উদ্বেগ এখনও পুরোপুরি কাটেনি। যতক্ষণ পর্যন্ত ও ভালোয় ভালোয় দেশে না ফিরছে, ততক্ষণ আমরা চিন্তামুক্ত হতে পারছি না।’ নাফিস বলেন, খুব বেশি কথা হয়নি তামিমের সঙ্গে। যতটুকু জেনেছি, প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনের দরুন ওরা কিছুটা দেরিতে পৌঁছেছিল মসজিদে। যার কারণে তারা বেঁচে গেছে। তারা পৌঁছার ৩/৪ মিনিট আগেই ভয়াবহ হামলার ঘটনাটা ঘটে। আল্লাহর রহমত যে শেষ পর্যন্ত তারা বেঁচে গেছে ভয়াবহ সন্ত্রাসী হামলা থেকে।

আইসিসির শোক

৫ মিনিট এদিক-ওদিক হলেই ক্রিকেট বিশ্ব মুখোমুখি হতো স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ঘটনার। ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। তাদের কোনো ক্ষতি না হলেও এর ছাপ পড়েছে ক্রিকেট বিশ্বে। প্রায় ৫০ জন নিহত হয়েছেন এই সন্ত্রাসী হামলায়। এই ঘটনায় শোক প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শুক্রবার এই সন্ত্রাসী হামলার পর আইসিবি শোক জানিয়ে এক বিবৃতি প্রকাশ করে। তারা জানায়, ‘ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় আমরা শোকাহত। এ হামলায় নিহতদের পরিবার ও স্বজনদের জন্য আমরা আন্তরিক সমবেদনা প্রকাশ করছি।

আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×