এমবাপ্পে-ভক্ত মরিনহো

  গোল ডটকম ২০ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এমবাপ্পে,

মাত্র ১৯ বছর বয়সে ফ্রান্সকে বিশ্বকাপ জেতানোর পর থেকে কিলিয়ান এমবাপ্পের ভক্ত হুহু করে বাড়ছে। পেলে ও দিয়েগো ম্যারাডোনার পর এবার সেই তালিকায় যুক্ত হলেন হোসে মরিনহো। পর্তুগিজ কোচের দৃষ্টিতে এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার এমবাপ্পে। বয়স ও পারফরম্যান্স মিলিয়ে সময়ের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চেয়েও পিএসজির ফরাসি ফরোয়ার্ডকে এগিয়ে রাখছেন মরিনহো।

এ মৌসুমে পিএসজির হয়ে ফরাসি লিগে এখন পর্যন্ত ২৩ ম্যাচে ২৬ গোল করেছেন ২০ বছর বয়সী এমবাপ্পে। ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে যা দ্বিতীয় সর্বোচ্চ। লা লিগায় সর্বোচ্চ ২৯ গোল মেসির। মরিনহো অবশ্য শুধু গোল সংখ্যা দিয়ে বিচার করেননি ফরাসি বিস্ময়কে। মাত্র ২০ বছর বয়সে বিশ্বসেরাদের কাতারে উঠে আসায় দলবদলের ক্ষেত্রে বিনিয়োগের জন্য মেসি, রোনাল্ডো ও নেইমারের চেয়ে এমবাপ্পেকে অনেক বেশি লাভজনক মনে করেন সাবেক ম্যানইউ কোচ।

এ প্রসঙ্গে বিইন স্পোর্টসকে মরিনহো বলেছেন, ‘এমবাপ্পের মতো খেলোয়াড়ের ক্ষেত্রে ভবিষ্যৎ নিয়ে যখন কথা বলবেন, এটা উল্লেখ করার প্রয়োজন নেই যে, আগামী পাঁচ বা ১০ বছর পর সে কোন অবস্থানে থাকবে। এখনই সে অবিশ্বাস্য। ক্রিশ্চিয়ানো ও মেসি ৩০ পেরিয়ে গেছে। নেইমারের বয়স ২৭। দলবদলের বাজারে বয়স একটা বড় ব্যাপার। অন্যদের সঙ্গে তার বয়সের তুলনা করলে এ মুহূর্তে এমবাপ্পেই বিশ্বের সবচেয়ে দাবি ফুটবলার। অর্থনৈতিক মানদণ্ডে সম্ভাব্য দলবদলের ক্ষেত্রে বিনিয়োগের জন্য এমবাপ্পেই সবচেয়ে লাভজনক। আর ব্যক্তিগত দক্ষতা ও মানের ক্ষেত্রে এককথায় সে অবিশ্বাস্য। এমবাপ্পেকে নিয়ে এই একটি শব্দই যথেষ্ট।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×