জন্মদিনের উপহার পাওয়া হল না সাকিবের

  স্পোর্টস ডেস্ক ২৫ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সানরাইজার্স হায়দরাবাদের টুইটার পেজ কাল আক্ষরিক অর্থেই হয়ে উঠেছিল সাকিবময়। সেটি দলটির বাংলাদেশি অলরাউন্ডারের জন্মদিন বলেই। রোববার জীবনের ইনিংসে ৩২ বছর পূর্ণ করলেন সাকিব আল হাসান। তার জন্মদিনেই কলকাতায় হায়দরাবাদ তাদের আইপিএল অভিযান শুরু করল সাকিবের সাবেক দল কলকাতা নাইটরাইডার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে। গত ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনালে আঙুলে চোট পাওয়ার পর এ ম্যাচ দিয়েই মাঠে ফিরলেন সাবিক। ফেরার ম্যাচে ইডেন গার্ডেনে ম্যাচ শুরুর ঘণ্টা বাজানোর বিশেষ সম্মানও পেয়েছেন কলকাতায় ছয় মৌসুম খেলা সাকিব। আর হায়দরাবাদ জন্মদিনের সেরা উপহারটা তাকে মাঠেই দিতে চেয়েছিল। কিন্তু সেটি আর হল না। সাকিব নিজেই পারলেন না উপহারটা মুঠোবন্দি করতে। এবারের আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে তিন উইকেটে ১৮১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েও কলকাতার কাছে ছয় উইকেটে হারল সাকিবের হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নারের ৮৫ রানের দুর্দান্ত ইনিংসটি বিফলে গেল আন্দ্রে রাসেলের খুনে ব্যাটিংয়ে।

হায়দরাবাদের ইনিংসে মাত্র তিন উইকেট পড়ায় ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি সাকিব। বোলিংয়ে এক উইকেট পেলেনও ৩.৪ ওভারে গুনেছেন ৪২ রান। ম্যাচের সবচেয়ে খরুচে বোলার সাকিবের শুরুটা অবশ্য দারুণ ছিল। ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারেই কলকাতার অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিনকে ফিরিয়ে দিয়েছিলেন সাকিব। শেষ ওভারে তাই তার ওপরই আস্থা রেখেছিলেন অধিনায়ক ভুবনেশ্বর কুমার। জয়ের জন্য শেষ দুই ওভারে কলকাতার প্রয়োজন ছিল ৩৪ রান। ভুবনেশ্বরের করা ১৯তম ওভার থেকে ২১ রান তুলে নিয়ে শেষ ওভারের সমীকরণটা ১৩ রানে নামিয়ে আনেন আন্দ্রে রাসেল। টি ২০তে শেষ ওভারে ১৩ রান ডিফেন্ড করা যে কোনো বোলারের জন্যই কঠিন। ওয়াইড দিয়ে শেষ ওভার শুরু করা সাকিব সেটা পারেননি। বিশাল দুটি ছক্কায় দুই বল বাকি থাকতেই কলকাতাকে জয়ের ঠিকানায় পৌঁছে দেন পাঞ্জাবের তরুণ ব্যাটসম্যান শুবমান গিল (১৮*)। তবে ১৯ বলে অপরাজিত ৪৯ রানের খুনে ইনিংসে হায়দরাবাদের আসল সর্বনাশ করেছেন ম্যাচসেরা রাসেল। ওপেনার নিতিশ রানার ৬৮ রানের ইনিংসটিও দলের জয়ে বড় ভূমিকা রেখেছে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা হায়দরাবাদকে উড়ন্ত সূচনা এনে দেন ওয়ার্নার। বল টেম্পারিং-কাণ্ডে গতবার আইপিএলে খেলা হয়নি অস্ট্রেলিয়ান ওপেনারের। এবার ফেরার ম্যাচেই ওয়ার্নার উপহার দিলেন ৫৩ বলে ৮৫ রানের দুর্দান্ত এক ইনিংস। বেয়ারস্টোকে (৩৯) নিয়ে উদ্বোধনী জুটিতে ১১৮ রান তোলেন ওয়ার্নার। কিন্তু তার বিদায়ের পর শেষ চার ওভারে আগে মাত্র ৩৭ রান সেটাই শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দিয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×