বিশ্বকাপের আগে ইউরোপে খেলবেন ফাহাদ

  স্পোর্টস ডেস্ক ২৫ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গত পরশু ঢাকায় শেষ হওয়া এশিয়ান জোনাল দাবায় (৩.২) এক ঢিলে দুই পাখি শিকার করলেন বাংলাদেশের মোহাম্মদ ফাহাদ রহমান। এক, টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলেন ফাহাদ। দুই, আন্তর্জাতিক মাস্টার হওয়ার পাশাপাশি মাত্র ১৬ বছর বয়সে দাবা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলেন। ১৬ বছর বয়সে ফাহাদ যাবেন বিশ্বকাপে খেলতে। এ বছর সেপ্টেম্বরে রাশিয়ায় বিশ্বকাপে বাংলাদেশের হয়ে অংশ নেবেন দুই আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও মিনহাজউদ্দিন আহমেদ সাগর। মুঠোফোনে কাল ফাহাদ জানান, বিশ্বকাপের আগে ইউরোপের টুর্নামেন্টে খেলে নিজেকে ঝালাই করে নেয়ার চেষ্টা করবেন। ফাহাদ বলেন, ‘খুব সম্ভবত স্পেনে যাব খেলতে।’ এজন্য তিনি স্পন্সরের সাহায্যপ্রার্থী।

ফাহাদের কথার সত্যতা মিলল আন্তর্জাতিক ও জাতীয় আর্বিটার্স মো. হারুন অর রশিদের কথায়। তিনিও বলেন, ‘বিশ্বকাপের প্রস্তুতির জন্য ফাহাদ ও সাগরকে ইউরোপের কোনো টুর্নামেন্টে খেলতে পাঠানোর পরিকল্পনা রয়েছে দাবা ফেডারেশনের। এছাড়া বিদেশি কোচও আনা হবে ফাহাদদের তৈরি করার জন্য। দাবা বিশ্বকাপে বাংলাদেশের দাবাড়–দের মধ্যে সর্বোচ্চ সাফল্য গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীবের। ২০০৭-এ ইউক্রেনের গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে রাজীব দাবা বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠেছিলেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×