বিশ্বকাপে খেলা হচ্ছে না আমিরের!

  ক্রিকবাজ ২৮ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আমির,

২০১০ সালের সেই স্পট ফিক্সিং-কাণ্ডে নিষেধাজ্ঞার কারণে ২০১১ ও ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে খেলা হয়নি মোহাম্মদ আমিরের। বিশ্বকাপে খেলার স্বপ্ন এবারও সম্ভবত পূরণ হচ্ছে না ২৬ বছর বয়সী পাকিস্তানি পেসারের! চোট বা নিষেধাজ্ঞা নয়, এবার তার স্বপ্ন পূরণের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে ফর্ম।

সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির চোখে যিনি এ প্রজন্মের সেরা পেসার, সেই আমির এখন এতটাই বিবর্ণ যে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডেই হয়তো জায়গা হবে না তার। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে দুর্দান্ত এক স্পেলে ভারতকে একাই গুঁড়িয়ে দিয়েছিলেন এই বাঁ-হাতি পেসার। বড় ম্যাচে জ্বলে ওঠার অবিশ্বাস্য ক্ষমতার কারণে আমিরকে অনেক সুযোগ দিয়েছে পাকিস্তান। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পর থেকেই নিজেকে হারিয়ে খুঁজছেন আমির। এই সময়ে ওয়ানডেতে ১০১ ওভার বল করে ১২১ স্ট্রাইকরেটে উইকেট পেয়েছেন মাত্র পাঁচটি।

২০১৬ সালে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর ওয়ানডেতে মাত্র চারবার তিন উইকেটের দেখা পেয়েছেন। গত এশিয়া কাপে ছিলেন উইকেটশূন্য। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সিরিজের প্রথম ওয়ানডেতে আরেকটি ফ্লপ শোর পর পাকিস্তানের একাদশে জায়গা হারিয়েছেন আমির। প্রতিভার কারণে এতদিন তাকে আগলে রাখলেও কোচ মিকি আর্থার এখন বিশ্বকাপ দলে আমিরের জায়গা নিয়ে সন্ধিহান, ‘আমিরের ফর্ম চিন্তায় ফেলার মতো। এ নিয়ে আমিরই সবচেয়ে বেশি উদ্বিগ্ন। আমি এখনও মনে করি সে খুব দক্ষ বোলার এবং সফল হওয়ার সব গুণই তার আছে।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×